‘অন্তর্বর্তী সরকারকে বসানো হয়েছে নির্বাচনের জন্য, অন্যকিছুর জন্য নয়’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-15 19:12:10

ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারকে ক্ষমতায় বসানো হয়েছে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য, অন্যকিছুর জন্য নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, নির্বাচন কিভাবে করবেন সেদিকে নজর দেন। সে নির্বাচনে বিএনপি বা অন্য কেউ ক্ষমতায় আসলে সমস্যা কোথায়। আপনাদের ঘাড়ে চেপে বসে আছে শেখ হাসিনার পরিত্যক্ত সব আমলা। তারা দেশ চালাচ্ছে আর আপনারা সংস্কারের গল্প শুনিয়ে মানুষের দৃষ্টিভঙ্গিকে অন্যদিকে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের প্রেতাত্মাদের পরিষ্কার করে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করুন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে শহীদ নাসিরউদ্দিন আহাম্মেদ পিন্টু ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘রাজশাহী কেন্দ্রীয় কারাগারে জালিম খুনি হাসিনা সরকার কর্তৃক পরিকল্পিতভাবে হত্যাকাণ্ডের শিকার শহীদ নাসির উদ্দিন পিন্টুসহ সব শহীদের বিচার চাই, করতে হবে’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ আপনাদের সঙ্গে আছে। কিন্তু জনগণের ন্যায্য পাওনা তাদের ভোটাধিকার কবে দিবেন এটা বলতে দ্বিধা কেন। কি কারণে আপনারা এটা নিয়ে বিব্রত। কি কারণে নির্বাচন কমিশন এখনো বহাল তবিয়তে বসে আছে। কি নির্বাচনী সংস্কার করবেন। কাকে নিয়ে সংস্কার করবেন। কুসংস্কার আচ্ছন্ন যেসব লোক রয়েছে তাদেরকে নিয়ে আপনি সংস্কার করবেন। আর সে সংস্কার কি হবে! সংস্কার করতে হলে আপনাকে রাজনীতিবিদদের পরামর্শ নিতে হবে।

তিনি বলেন, জাতির জন্য নাসির উদ্দিন পিন্টু নিজের জীবন দিয়েছেন। সে অনেক সাহসী ছিল। পরিকল্পিতভাবে পিন্টুকে হত্যা করা হয়েছে। গণতন্ত্র, ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্য পিন্টু জীবন দিয়েছে। বিডিআর হত্যাকাণ্ড হলো একটি পরিকল্পিত হত্যাকাণ্ড । এই হত্যাকাণ্ডের মূল হচ্ছে শেখ হাসিনা।

আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, নাসির উদ্দিন পিন্টুকে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে মেরে ফেলা হয়েছে। আমরা পিন্টু হত্যার বিচার চাই।

তিনি বলেন, আজকে আ.লীগ নামক দলকে আল্লাহ মৃত্যুর দরজায় নিয়ে গেছে। ক্ষমতার অহংকারে যে হাসিনা ও তার দলবল দেশের মানুষের ওপর নির্যাতন, অত্যাচার করছে মাত্র কয়েক ঘণ্টার ভেতরে আল্লাহ ক্ষমতা থেকে নামিয়ে দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর