কোরিয়া কোনো রাজনৈতিক উদ্দেশে বাংলাদেশে আসেনি: ড. মইন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-24 17:49:58

দক্ষিণ কোরিয়া বাংলাদেশে কোনো রাজনৈতিক উদ্দেশ্যে আসেনি, তারা দু’দেশের অর্থনৈতিক উন্নয়নে এসেছে বলে জানিয়েছে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসন কার্যালয়ে কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক ও বিএনপির মহাসচিবের সাক্ষাত শেষে তিনি কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, কোরিয়ার সাথে আমাদের যে অর্থনৈতিক সহযোগিতা রয়েছে সেইগুলো নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে বাংলাদেশে তাদের যে ইনভেস্টমেন্ট ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। বিগত ১৭ বছরের দুর্নীতি দেশের সর্বত্র ছেয়ে গেছে তা নিয়ে আলোচনা হয়েছে।

কোরিয়া বাংলাদেশে রাজনৈতিক উদ্দেশ্যে আসেনি এমন মন্তব্য করে তিনি বলেন, ভবিষ্যৎ বাংলাদেশে কোরিয়ার সঙ্গে ব্যবসায়ীক-অর্থনৈতিক বিষয় নিয়েও আলোচনা হয়েছে। কোরিয়া কোনো রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে বাংলাদেশে আসেনি। তারা অর্থনৈতিক সহযোগিতা নিয়ে দেশে এসেছেন। কোরিয়ার মূললক্ষ্য হলো দু’দেশের অর্থনৈতিক সহযোগিতায় উভয় দেশের মানুষ উপকৃত হয়।

মঈন খান বলেন, ভবিষ্যতে এইদেশের জনগণ যদি বিএনপিকে দেশ পরিচালনার জন্য দায়িত্ব দেয় তাহলে আমরা দু’দেশের জনগণের স্বার্থ বিবেচনা নিয়ে উন্নয়নের পথে এগিয়ে যাবো। কোরিয়ার মূল লক্ষ্য অর্থনৈতিক উন্নয়ন যাতে দু’দেশের মানুষ যেন উপকৃত হয়।

এ সম্পর্কিত আরও খবর