‘দেশে গণতন্ত্র না থাকলে ক্ষতিগ্রস্ত হয় শ্রমিক সংগঠনগুলো’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-05-01 16:48:53

দেশে গণতন্ত্র না থাকলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় শ্রমিক সংগঠনগুলো বলে মন্তব্য করেছেন বরিশালের সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

বুধবার (০১ মে) বেলা ১১টায় বরিশাল সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর শ্রমিক দলের আয়োজনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মজিবর রহমান সরোয়ার বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সব সময় নিজেকে একজন শ্রমিক মনে করে দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করে গেছে।

তিনি বলেন, গণতন্ত্রহীন সরকার ষড়যন্ত্র করে দেশনেত্রী খালেদা জিয়াকে আটকে রেখেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছে না। তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি না হলে এদেশের গণতন্ত্রের মুক্তি হবে না। তাই খালেদা জিয়ার মুক্তি দেশের গণতন্ত্রের মুক্তি।

দেশে গণতন্ত্র নেই বলেই শ্রমিকদের টাকা লুটপাট হচ্ছে। তাই শ্রমিক সংগঠনসহ সব পেশাজীবী সংগঠনদের ঐক্যবদ্ধের আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারলেই শ্রমিকদের মুক্তি হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদসহ প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর