আ.লীগ জঙ্গি সন্ত্রাসী দল হিসেবে কাজ করছে: সেলিমা রহমান

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, ঢাকা | 2024-01-20 19:06:54

আওয়ামী লীগ নিজেরাই জঙ্গি ও সন্ত্রাসী দল হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

শনিবার (২০ জানুয়ারি, ২০২৪) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) উদ্যোগে আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম-এর ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশের রাজনীতি ও জিয়াউর রহমানের দর্শন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে চিন্তা করতেই গেলে যার নাম আসে, সেটি হলো শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জনগণকে আশা দেখিয়ে যুদ্ধের যাওয়ার আহ্বান করেছিলেন জিয়াউর রহমান। তার ডাকে উদ্বুদ্ধ হয়ে জনগণ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরের মধ্যে একটি মিরাকল দিয়ে জিয়াউর রহমান একটি দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে বিশ্বের অন্যান্য জায়গায় পৌঁছে নিয়ে যান। তিনি যে সবুজ বিপ্লব করেছিলেন, সে দর্শন আজ পর্যন্ত কোনো সরকার করতে পারেনি।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে কাজ করেছিলেন, সেই হলো জাতিসত্তার পরিচয়, জাতীয়তাবাদ বলে জানান বিএনপির এই নেত্রী।

তিনি বলেন, জিয়া রহমানকে নিয়ে অনেক মিথ্যা কথা বলেছে সরকার। কিন্তু সরকার কী পেরেছে, কারো মনে দাগ বসাতে! তারা কারো মনে দাগ বসাতে পারেনি।

সরকারকে উদ্দেশে প্রশ্ন রেখে সেলিমা রহমান বলেন, পদ্মাসেতু, মেট্রোরেল করা হয়েছে কার টাকায়? জনগণের টাকায় করেছে। জনগণের টাকা থেকে লুট করে পাচার করেছে।
পেশাজীবী নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, আপনারা জনগণের হয়ে কাজ করেন। তাদেরকে সম্পৃক্ত করুন। আন্দোলন চলবে।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) সদস্য সচিব সাংবাদিক কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএসপিপি'র সভাপতি ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএসপিপি'র সাবেক আহ্বায়ক এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি (বিএনপিপন্থি) রুহুল আমীন গাজী, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মো. রফিকুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতা ড. শামসুল আলম, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর সিরাজ উদ্দিন, কৃষিবিদ রাশেদুল ইসলাম হারুন, জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুল কুদ্দুস, প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর