নির্বাচনকে প্রতিহত করতে গিয়ে বিএনপি পালিয়েছে: তথ্যমন্ত্রী 

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, রংপুর | 2023-12-13 19:24:02

তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, ‘যারা (বিএনপি) নির্বাচনকে প্রতিহত করতে চেয়েছিল তারা পালিয়েছে। আড়ালে থেকে চোরাগোপ্তা হামলা করছে।’

বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত বিভাগের ৩৩ আসনের দলীয় প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যারা (বিএনপি) নির্বাচনকে প্রতিহত করতে চেয়েছিল তারা পালিয়েছে। আড়ালে থেকে চোরাগোপ্তা হামলা করছে। বিএনপি ছাড়াও ৩০টি রাজনৈতিক দল অংশ নিয়েছে। ফলে বিশ্বের অন্যান্য দেশের নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, উৎসব মুখর ও ভোটার উপস্থিতি বেশি থাকবে।

হাসান মাহমুদ বলেন, জাতীয় পার্টি গেল ১৫ বছর ধরে দেশের সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করার জন্য অপশক্তির বিরুদ্ধে আওয়ামী লীগের মিত্র হিসেবে কাজ করে আসছে। দ্বাদশ সংসদ নির্বাচনেও তারা গণতন্ত্রের পক্ষে কাজ করছে। এছাড়াও এবারের নির্বাচনকে উৎসবমুখর ও প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ করতে ৩’শ আসনে প্রার্থী দিয়েছে জাতীয়পার্টি। জোটের ব্যাপারে দলটির সাথে আলোচনা এখনো চলমান।

এসময় মন্ত্রী বলেন, নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতা ও উৎসবমুখর করতে স্বতন্ত্র প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। তবে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে কমিশন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি সভাপতিত্ব আট জেলার বিভিন্ন উপজেলা, ও পৌরসভার সভাপতি সম্পাদক ও নির্বাচিত জনপ্রতিনিধিরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর