জাতীয় পার্টির নির্বাচনে আসা নিয়ে আশঙ্কা আছে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-13 13:13:50

জাতীয় পার্টির নির্বাচনে আসা নিয়ে আশঙ্কা থাকতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে ধানমণ্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জাতীয় পার্টি জোটে থাকতে চায়, নির্বাচন করতে চায়। তাদের আশঙ্কা থাকতে পারে, আমরা এব্যাপারে নিশ্চিত হতে চায়। তারা বলেনি নির্বাচন থেকে সরে যাবে। ১৭ তারিখ সব পরিষ্কার হয়ে যাবে। সে পর্যন্ত আমরা অপেক্ষা করি। নতুন অভিজ্ঞতা এসেছে, বাস্তবতার মুখোমুখি হওয়ার। গণতন্ত্রে এটা আরেকটা নতুন অভিজ্ঞতা। সে অভিজ্ঞতা কাজে লাগাতে হলে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ নিয়ে অস্থিরতার কোন কারণ নেই।

ওবায়দুল কাদের বলেন, বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচন হবার কোন সুযোগ আমরা রাখি নাই। স্বতন্ত্র প্রার্থীরা আছে। অন্যান্য দলও আছে। এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হবার কোন সুযোগ নেই। শেখ হাসিনার এলাকায় ৪ জন, আমার এলাকায় চার জন আছেন। সবার এলাকায় আছে। এ নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই।

তিনি আরও বলেন, এই নির্বাচনে ব্যাপক ভোটার উপস্থিতি হবে। এই নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্র আরও পারফেক্ট হবে, পরিপূর্ণতা পাবে। জোট নিয়ে নানা গুঞ্জন, শঙ্কা ও গুজব আছে। আওয়ামী লীগ সতর্ক আছে। গুজবে, গুঞ্জনে আওয়ামী লীগ বিচলিত হবে না। আওয়ামী লীগ জেনে শুনে চ্যালেঞ্জ নিয়েছে। সংবিধানের ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক এবিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর