স্বতন্ত্রদের বহিষ্কারের কোন সিদ্ধান্ত আওয়ামী লীগের নেই: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-03 13:08:44

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্বতন্ত্র হলে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হবে এটা কি আমরা বলেছি? এ সিদ্ধান্ত আমাদের নেই।

রোববার (৩ ডিসেম্বর) ১২টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাদের অনেকেই এই নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে চায়। তার প্রমাণ তাদের অনেক নেতা বেড়িয়ে এসে নির্বাচনে অংশগ্রহণ করেছে। অনেকেরই শুভবুদ্ধির উদয় হয়েছে। বিএনপির নেতিবাচক রাজনীতিতে জড়িয়ে রাজনৈতিক জীবনকে ক্ষতিগ্রস্ত করতে চায় না তারা। যারা আসছেন, তাদের মধ্যে অনেক বড় বড় নেতাও আছেন। শুধু শাহজাহান ওমর নয়। সুস্থধারায় ফিরে আসায় আমি আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, ২৮টি নিবন্ধিত দল অংশ নিয়েছে। বিএনপি একটি দল। ৩২ দফা ৫৪ দল সে সব দল ও তাদের সাথে নেই। অনেকেই তাদের ভুলের রাজনীতি থেকে বেরিয়ে আসা শুরু করেছে। বিএনপির ভুয়া আন্দোলনে অনেকে বিভ্রান্ত হয়েছে। আজকে তাদের নেতা রিজভী সাহেব গুহা থেকে বের হয়ে ঝটকা মিছিল করে। পুলিশ দেখলে আবার চলে যায়। এদের বুকে সাহস নাই। আমি তারেককে বলবো এটা রাজনীতি নয়। রাজনীতি করতে চাইলে আসেন, রাজপথে মোকাবেলা করি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মামলা মামলার পথে চলবে। আমি বলবো নির্বাচন কমিশনের যে আচরণ বিধি, সে আচরণ বিধি অনুযায়ী কেউ যদি ইলেকশনের জন্য এলিজিবল হয়, আমরা কেন বাধা দিবো? যদি এলিজিবল না হয় তাহলে ইলেকশন কমিশনকে একশন নিতে দিন। সেখানে আমাদের কিছু করার নেই।

তিনি আরও বলেন, লন্ডনে বসে কি? বাংলাদেশে আন্দোলন করবেন। এই যে ভুলের রাজনীতির সপক্ষে দলের অনেক নেতাকর্মীকে হারাবেন। সঠিক যারা সবাই ফিরে আসতে চায়। বাংলাদেশের রাজনীতি সুষ্ঠু হবে। নির্বাচন ব্যবস্থায় আমরা পরিবর্তন এনেছি। শেখ হাসিনার একক প্রচেষ্টায় নির্বাচন কমিশন স্বাধীন। তাদের সকল ব্যবস্থাকে আমরা স্বাগত জানাচ্ছি। ওসি, ইউএনও, ডিসি ট্রান্সফার সবই ইলেকশন কমিশন করছে। কারণ তারাই এসব জিনিস নিয়ন্ত্রণ করবে, করছে। এখানে আমাদের কোন অভিযোগ নেই। 

এ সম্পর্কিত আরও খবর