ইনাম চৌধুরীর আ’লীগে যোগদানে সিলেটে মিশ্র প্রতিক্রিয়া

বিবিধ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:44:24

বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরীর আওয়ামী লীগে যোগদানের খবরে সিলেটে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। বিএনপির নেতারা বলেছেন, বয়সের ভারে নুব্জ ইনাম চৌধুরী সঠিক সিদ্ধান্ত নিতে ভুল করেছেন। তিনি ডুবন্ত নৌকায় পা দিয়েছেন বলেও মন্তব্য করেন তারা।

অন্যদিকে আওয়ামী লীগ স্বাগত জানিয়েছে ইনাম চৌধুরীর এই সিদ্ধান্তকে। এটা শেখ হাসিনার সিলেট সফরের আগে বড় চমক বলেও মন্তব্য করেন তারা।

বুধবার (১৯ ডিসেম্বর) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন ইনাম আহমদ চৌধুরী। বিএনপির আমলে তিনি প্রতিমন্ত্রী পদমর্যাদার প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান ছিলেন।

সর্বশেষ আসন্ন একাদশ সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হতে চেয়েছিলেন ইনাম আহমেদ চৌধুরী। প্রাথমিক মনোনয়নের তালিকায় তিনি থাকলেও শেষ পর্যন্ত চূড়ান্ত মনোনয়নে বাদ পড়েন। খন্দকার আব্দুল মুক্তাদিরকে সিলেট ১ আসনে মনোনয়ন দেয় বিএনপি। 

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘চাওয়া পাওয়া প্রত্যেকেরই থাকতে পারে, ইনাম চৌধুরী আওয়ামী লীগে যোগদান করে প্রমাণ করেছেন তার মধ্যে গণতান্ত্রিক মানসিকতার অভাব।’

তিনি বলেন, ‘ইনাম চৌধুরীরা সারা জীবন বিএনপির কাছ থেকে শুধু নিয়েছেন, কখনো ত্যাগ করেননি, তার আওয়ামী লীগে যোগদানই বড় প্রমাণ। তিনি ডুবন্ত নৌকায় পা রেখেছেন।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘২২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফর করবেন। এই সফরের তিন দিন আগে বিএনপির অন্যতম এই শীর্ষ নেতার প্রধানমন্ত্রীর হাত ধরে আওয়ামী লীগে যোগদান সিলেটবাসীর জন্য বড় চমক।‘

উল্লেখ্য, ইনাম আহমদ চৌধুরী সিলেট-১ আসনে বিএনপির মনোনয়ন চেয়ে যখন সিলেটে প্রচারণায় আসেন, তখন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসায় গিয়ে স্বাক্ষাৎ করেন। এ নিয়ে সমালোচনার মুখে পড়েন ইনাম চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর