মলিন মুখে অপেক্ষায় জাপায় মনোনয়ন প্রত্যাশীরা

বিবিধ, রাজনীতি

সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট | 2023-08-31 22:14:04

জাতীয় পার্টির বনানী অফিসে মলিন মুখে অপেক্ষার প্রহর গুনছে মনোনয়ন প্রত্যাশীরা। মনোনয়ন দেওয়া হবে কি-না, সে বিষয়ে হ্যাঁ কিংবা না কোনটাই খোলাসা করে বলা হয় নি পার্টির পক্ষ থেকে।

অন্যদিকে বিকেল গড়িয়ে গেলেও সিনিয়র নেতাদের কারো দেখা মেলে নি। পার্টির চেয়ারম্যান হাসপাতালে, মহাসচিবসহ বেশিরভাগ সিনিয়র নেতা মনোনয়ন দাখিলের স্ব-স্ব নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। আর শতাধিক নেতাকর্মী অপেক্ষার প্রহর গুণছে।

আর মাত্র ১টি দিন হাতে রয়েছে মনোনয়ন দাখিলের। এখনও পার্টির পক্ষ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত না পেয়ে হতাশায় নিমজ্জিত এসব নেতাকর্মীরা। পার্টি অফিসের নিচতলা থেকে তিনতলা পর্যন্ত সর্বত্র মনোনয়ন প্রত্যাশীরা মলিন মুখ। পার্টি অফিসে বসার জায়গা না পেয়ে অফিসের সামনে ফুটপাতে বসে অপেক্ষা করতে দেখা গেছে অনেককে।

অন্য সময়ে নেতাকর্মীদের মধ্যে সাক্ষাত হলে হাসি তামাশা, স্মৃতিচারণ, গাল গল্পে মেতে উঠতেন। কিন্তু এখন কারো মুখে হাসি নেই। প্রার্থীদের পাশাপাশি সমর্থকদেরও একই অবস্থা।

সোমবার (২৬ নভেম্বর) জাপা মহাসচিব মনোনয়ন বিতরণ শুরুর পুর্বে বলেছিলেন, আমরা আপাতত ২০০ মনোনয়ন বিতরণ করবো। মনোনয়ন যাচাই বাছাইয়ের পর চূড়ান্ত মহাজোট ঘোষণা করা হবে। এই ঘোষণায় অনেকেই দলীয় মনোনয়নের আশায় বুক বেঁধে অপেক্ষা করছেন।

ঠিক কতটি আসনে মনোনয়ন দেওয়া হবে, বা হয়েছে এ বিষয়ে পার্টির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায় নি।  কোনো তালিকা প্রকাশ করা হয় নি। সংখ্যা নিয়ে প্রথম থেকেই চলছে লুকোচুরি।

পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান বলেন, এ বিষয়ে আমার জানা নেই। মহাসচিব ভালো বলতে পারবে। মহাসচিবকে ফোন দিলেও তাকে পাওয়া যায় নি।

এদিকে মলিন মুখে অপেক্ষায় থাকা এসব মনোনয়ন প্রত্যাশীরা অনেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। অনেকে চিরজীবনের জন্য পার্টির সঙ্গে সম্পর্ক ত্যাগ করার ঘোষণা দিচ্ছেন।

ভোলা-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী নুরননবী সুমন বার্তা২৪.কমকে বলেন, রাতে আমাকে মনোনয়ন নেওয়ার জন্য মহাসচিব আসতে বলেছেন। রাতের লঞ্চেই ঢাকায় এসেছি। সকাল থেকেই অপেক্ষায় আছি। কিন্তু কারো দেখা পাচ্ছি না। শুনেছি মহাসচিব আসবে সে কারনে বসে আছি।

ঝিনাইদহ -২ আসনের মনোনয়ন প্রত্যাশী মনিকা আলম মাহমুদা জানান, দুপুর থেকে অপেক্ষায় আছি। দেখি কখন কি হয়। এক প্রশ্নের জবাবে বলেন, মনোনয়ন দিতে হবে। না দিয়ে যাবে কই।

দিনাজপুর-৫ (ফুলবাড়ি -পার্বতীপুর) আসনের মনোনয়ন প্রত্যাশী মোঃ সোলায়মান সামি বার্তা২৪.কমকে বলেন, সকালে মহাসচিবে সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। তিনি আমাকে বলেছেন, তোমাদের মনোনয়ন দেওয়া হবে। জোট-মহাজোট হলে দলীয় সিদ্ধান্ত মানতে হবে।

আমি বলেছি, অবশ্যই পার্টির সিদ্ধান্ত মাথা পেতে নেবো। আর আমরাতো প্রত্যাহার পত্রে স্বাক্ষর দিয়ে রাখছি।

পার্টি সূত্র জানিয়েছে ৪৫টি আসন নিয়ে মহাজোট চুড়ান্ত হয়েছে। তবে আরও এক -দুটি বাড়তে পারে। অনেককে দলীয় মনোনয়ন দিলেও মহাজোটের তালিকায় থাকা প্রার্থীদের থেকে প্রত্যাহারের চিঠি রাখা হয় নি। অন্যদের থেকে প্রত্যাহারের চিঠিতে স্বাক্ষর করে রাখা হয়েছে।

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও খবর