আগে প্রত্যেকটি ইফতারে খালেদা জিয়া উপস্থিত থাকতেন: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 22:21:28

তিন বছর আগে বিএনপির প্রত্যেকটি ইফতার মাহফিলে দলের চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকতেন বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তিন বছর আগে আমাদের প্রত্যেকটি ইফতার মাহফিলে দলের চেয়ারপারসন, এদেশের আটারো কোটি মানুষকে হৃদয়ের মনি খালেদা জিয়া উপস্থিত থাকত। মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে অভান্তরিন করে রেখেছে সরকার। আমাদের চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লক্ষ্য লোকের বিরুদ্ধে মিথ্যা মামলা, ৬'শর উপরে নেতাকর্মীকে গুম করে ফেলা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) রাজধানীর গুলিস্থানস্থ মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

লন্ডন থেকে ভার্চুয়ালি ইফতার মাহফিলের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গণতান্ত্রিক সংগ্রামে বিএনপির গুম ও খুন হওয়া নেতাকর্মীদের স্মরণ করেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, দেশে গণতন্ত্রহীন অবস্থা বিরাজ করছে। আমাদের বুকের উপর বেআইনি, জোরজবরদস্তি সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যববহার করে ক্ষমতা দখল করে আছে। শুধু তাই নয়, ক্ষমতা দখলের পর একে এক বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে। সকল রাষ্ট্রিয় প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। বাংলাদেশের জনগণকে অন্ধকার গহ্বরের নিয়ে গেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে ছদ্মবেশী এক দলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চায়। সে জন্য সমস্ত স্বাধীন প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। সবার আগে হাত দিয়েছে বিচার বিভাগে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিলের জন্য যে আবেদন করা হয়েছিল সেটি আদালত কর্তৃক খারিজ হওয়াকে বেআইনি বলেছেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রকে প্রতিষ্ঠা কনতে হবে। মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর