বিএনপিশূন্য করতে বেপরোয়া হয়ে মাঠে নেমেছে সরকার: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 04:31:20

সরকার রাষ্ট্রক্ষমতা ধরে রাখাতে হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে দেশকে বিএনপিশূন্য করতে বেপরোয়া ভূমিকায় মাঠে নেমেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপি সহ-দফতর সম্পাদক মো: তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক বিবৃতিতে ফখরুল এ মন্তব্য করেন।

বিবৃতিতে বলা হয়, পৌর নির্বাচনকে কেন্দ্র করে গোপালপুর পৌর জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী ও সাবেক ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর হাবিজা বেগমকে আওয়ামী সন্ত্রাসীরা কয়েকদিন আগে মোটরসাইকেল চাপা দিয়ে গুরুতর আহত করে। গতরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

এতে বিএনপি মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের মধ্যরাতের মহাভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসন যেন আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে। এই সরকার রাষ্ট্রক্ষমতা ধরে রাখার লক্ষ্যে হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে দেশকে বিএনপিশূন্য করতে এখন বেপরোয়া ভূমিকায় মাঠে নেমেছে। আর এই উদ্দেশ্যকে সামনে রেখে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে বিএনপি প্রার্থীসহ নেতাকর্মী ও সমর্থকদের ভয় পাইয়ে দিতে সরকারদলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দেয়া হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, গণতন্ত্র ও আইনের শাসনে অবিশ্বাসী বর্তমান শাসকগোষ্ঠী এখন বর্বর দলে পরিণত হয়েছে। তারই ফলশ্রুতিতে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী এবং প্রতিবাদী মানুষের রক্তে হাত রঞ্জিত করে চারিদিকে ভীতির বিস্তার ঘটানো হচ্ছে, যাতে সরকারের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস না পায়। পৌর নির্বাচনকে কেন্দ্র করে গোপালপুর পৌর জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী হাবিজা বেগমকে মোটরসাইকেল চাপা দিয়ে গুরুতর আহত এবং পরবর্তীতে গতরাতে তার মর্মান্তিক মৃত্যুর ঘটনা আবারও প্রমাণ করলো-বর্তমান অবৈধ সরকার দেশে বিরোধী দলের অস্তিত্ব রাখতে চায় না।

হাবিজা বেগমের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করছি করে ফখরুল বলেন, হাবিজা বেগমকে মোটরসাইকেল চাপা দেওয়ার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর