নিষেধাজ্ঞার পরও ইউরোপ থেকে যাত্রী, পার পেল কাতার এয়ারওয়েজ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 10:30:16

নিষেধাজ্ঞার পরও ইউরোপ থেকে যাত্রী এনে পার পেয়ে গেলো কাতার এয়ারওয়েজ। গতকাল রোববার (১৫ মার্চ) যুক্তরাজ্য ছাড়া ইউরোপ থেকে আকাশপথে যাত্রী আনায় নিষেধাজ্ঞা দিয়েছিল সরকার। কিন্তু সরকারের সেই নিষেধাজ্ঞা অমান্য করে সোমবার (১৬ মার্চ) ইউরোপ থেকে ঢাকায় ৯৬ যাত্রী নিয়ে এসেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট।

সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বার্তা২৪.কম-কে বলেন, আজ (সোমবার) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে ইতালি থেকে ৬৮ জন আর জার্মানি থেকে ১৮ জন এসেছেন।

ইউরোপ থেকে যাত্রী আনার ক্ষেত্রে নিষেধাজ্ঞার পর কাতার এয়ারওয়েজের যাত্রী আনার বিষয়ে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, এবারের মতো তাদের মাফ করে দেওয়া হলো। কাতার এয়ারওয়েজে আমাদের বলেছে তারা আর কোনো যাত্রী আনবে না।

তিনি আরও বলেন, কাতার এয়ারওয়েজে আসা যাত্রীদের আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হয়েছে। সেখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। স্বাস্থ্য পরীক্ষায় যদি কারো শরীরে করোনাভাইরাসের লক্ষণ না থাকে তাহলে তাকে সঙ্গরোধে (কোয়ারেন্টিন) পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর