হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট সফটওয়্যার ‘উদ্বোধন’

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 12:01:04

মুজিব বর্ষ উদযাপনের প্রাক্কালে পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন সোমবার (১৬ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‘হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট সফটওয়্যার’ আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে পররাষ্ট্র মন্ত্রী বলেন, জাতির জনকের একটি স্বপ্ন ছিল সরকারী কর্মচারীদের পেশাগত পুল তৈরি করার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করা। সেই স্বপ্ন পূরণের লক্ষ্য মন্ত্রণালয়ের সকল কর্মকর্তার চাকরির তথ্য ডিজিটাল করার মাধ্যমে এক ধাপ এগিয়ে যাবে।

পররাষ্ট্র মন্ত্রী আরও ঘোষণ করেন যে, মন্ত্রণালয়ের এবং মিশনের কর্মকর্তা/কর্মচারীরা মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর তহবিলে তাদের একদিনের বেতন চাঁদা হিসেবে দেবেন, যা দিয়ে গৃহহীন মানুষের জন্য ঘর তৈরি করা হবে। সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের নিমিত্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক বোতলের পরিবর্তে পরিবেশ বান্ধব ফুডগ্রেড পানির বোতল ব্যবহার করবে।

এ সম্পর্কিত আরও খবর