দেশে অবস্থানরত বিদেশিদের ভিসা ৩ মাস বাড়ানো হবে

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 22:34:42

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে বাংলাদেশে অবস্থানরত বিদেশিদের ভিসা তিন মাস বাড়ানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৬ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে কূটনৈতিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, এই মুহূর্তে বাংলাদেশে যেসব বিদেশি আছেন। যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, যদি তারা চান তবে তাদের ভিসার মেয়াদ আরও তিনমাস বাড়ানো হবে।

অনুষ্ঠানে বেলুন উড়ানো হয়

কূটনৈতিকদের ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনায় আক্রান্তরা বেশিরভাগ বিদেশ ফেরত। যারা দেশে আক্রান্ত হয়েছে তারা বিদেশ ফেরতদের দ্বারা আক্রান্ত।

তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল বিশেষভাবে রাখা হয়েছে। এছাড়া জেলা, উপজেলা পর্যায়ের হাসপাতালগুলো করোনায় আক্রান্ত রোগীদের জন্য আলাদা ইউনিট খোলা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ভাইরাস মোকাবিলায় সবগুলো মন্ত্রণালয় নানা পদক্ষেপ নিয়েছে। সচেতনমূলক বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। ভাইরাস কোনো সীমানা মানে না। তাই করোনা মোকাবিলায় আপনারা সবাই এগিয়ে আসুন।

কেক কাটা হচ্ছে

তিনি আরও বলেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে মুজিব বর্ষের অনুষ্ঠান ছোট করা হয়েছে। বিদেশের আমন্ত্রিত সম্মানিত অতিথিদের সুরক্ষার জন্য এই মুহূর্তে অনুষ্ঠান করা হচ্ছে না। তার পরিবর্তে আমরা ১৭ মার্চ (মঙ্গলবার) টেলিভিশনে উদ্বোধনী অনুষ্ঠান করবো।

এ সম্পর্কিত আরও খবর