প্রবাসীদের অভিযোগ অযৌক্তিক: আইইডিসিআর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 15:57:33

আশকোনা হজ ক্যাম্পে সঙ্গরোধের (কোয়ারেন্টাইন) অব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন তুলে ইতালি প্রবাসীরা যে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন তা অযৌক্তিক বলে মনে করেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

রোববার (১৫ মার্চ) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত সার্বিক পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রবাসীরা হজ ক্যাম্পের ভেতরে না ঢুকে সেখানে নোংরা পরিবেশের কথা বলেছে। তাদের জন্য পর্যাপ্ত খাবার ও পানির ব্যবস্থা ছিল। পরে তারা ভেতরে গিয়ে আমাদের ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করেছেন। তারা যে অভিযোগ করেছে তা সত্য নয়। তাদের জন্য তিন বেলা খাবারের ব্যবস্থা করা হয়েছিল।

এর আগে, শনিবার (১৪ মার্চ) হজ ক্যাম্পে অস্থায়ীভাবে করা সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) ইতালি ফেরত ১৪২ জনকে পাঠানো হয়। দুপুরে তারা ভেতরে মশা, নোংরা পরিবেশ, পানি না থাকা ও খাবারের ব্যবস্থা না থাকায় সেখান থেকে বের হয়ে যেতে বিক্ষোভ শুরু করেন।

এ সময় ইতালি ফেরত প্রবাসীরা অভিযোগ করে বলেন, দেশে আসার পর তাদের কোনো ধরনের শারীরিক পরীক্ষার ব্যবস্থা করা হয়নি। এমনকি তাদের কোনো ধরনের খাবারও সরবরাহ করা হয়নি। তাই তারা বাধ্য হয়ে স্বজনদের দিয়ে বাইরে থেকে খাবার আর পানি আনিয়ে নেন। হজ ক্যাম্পের ভেতরে প্রচুর মশা থাকায় তারা বিক্ষোভ করেন বলেও জানান।

এ সম্পর্কিত আরও খবর