মোবাইল ব্যাংকিং জালিয়াতি চক্রের মূলহোতা আটক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-12 05:44:17

মোবাইল ব্যাংকিং চক্রের মূলহোতা সোহেল আহম্মেদকে (৩৬) আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১২ মার্চ) রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছে থেকে চার্জারসহ ১টি ল্যাপটপ, ১টি মাল্টিসিম গেটওয়ে, ১টি সিগন্যাল বুস্টার, ৩টি মডেম এবং বিপুল পরিমাণ সিমকার্ড ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব মালামাল জালিয়াতির কাজে ব্যবহার করা হতো।

র‌্যাবের সংবাদ সম্মেলন

শুক্রবার (১৩ মার্চ) দুপুরে র‍্যাব-৩ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর সিও লে. কর্নেল রকিবুল হাসান।

তিনি বলেন, সম্প্রতি বিভিন্ন মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীদের সঙ্গে প্রতারণার ও জালিয়াতির অভিযোগ উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। প্রতিদিনই বিভিন্ন মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীদের সঙ্গে প্রতারণার অভিযোগ র‌্যাবের নিকট আসে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ তার গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং গোয়েন্দা নজরদারির মাধ্যমে জানতে পারে যে, ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন মিরপুর-১ এলাকায় কতিপয় প্রতারক চক্র দীর্ঘদিন ধরে মোবাইল ব্যাংকিং ব্যবহাকারীদের বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছে। এর মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উন্নত প্রযুক্তির ডিভাইস ব্যবহার করে আসামি ও তার সহোযোগিরা ২০১৭ সাল থেকে সিম ক্লোনিং, স্পুফিংয়ের মাধ্যমে বিভিন্ন মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীদের সঙ্গে বিভিন্ন কৌশলে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর