ঢাকা থেকে সরাসরি ফ্লাইটে সৌদি আরব যাওয়ার পরামর্শ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 20:06:06

সৌদি আবর যাওয়ার জন্য কোনো ট্রানজিট ও অন্য দেশ ব্যবহার না করে সরাসরি ফ্লাইটে যাওয়ার পরামর্শ দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

শুক্রবার (১৩ মার্চ) আইইডিসিআর এর অডিটোরিয়ামে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রান্ত সার্বিক পরিস্থিতি নিয়ে করা সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা বলেন।

তিনি বলেন, যারা মধ্যপ্রাচ্যে কাজ করেন সেইসব ভাইবোনদের জানাচ্ছি, পররাষ্ট্রমন্ত্রণালয় গতকাল মধ্যপ্রাচ্যে রাষ্ট্রদূতসহ সেসব প্রতিনিধি আছেন তাদের সঙ্গে কথা বলেছেন।সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বৈঠক হয়েছে। সেই বৈঠকে সৌদি আরবের পক্ষ থেকে বলা হয়েছে কোন ধরনের স্বাস্থ্য সনদের দরকার নেই।

তিনি বলেন, আমাদের একজন সৌদি আরব যাওয়ার জন্য বাহরাইন গিয়েছিলেন, এখানে একটা সমস্যা হয়েছে। কারণ সৌদি আবর বাহরাইনে ফ্লাইট বন্ধ করেছে। এজন্য যারা সৌদি আবর যাবেন সরাসরি যাবেন। ট্রানজিট ও অন্য দেশ হয়ে গেলে সমস্যা হবে।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও বলেন, ইতিমধ্যে কুয়েত ও কাতার তাদের বিমান সেবা বন্ধ করে দিয়েছে। তাই সৌদি আরব সরাসরি ফ্লাইটে তাদের দেশে যাওয়ার জন্য বলছে। আর মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের সঙ্গে আমাদের কথা হয়েছে। ফ্লাইট বন্ধ বা করোনা ভাইরাসের জন্য ভিসার মেয়াদ ও ওয়ার্ক পারমিট থাকার পরও যারা যেতে পারছেন না তাদের ভিসা ও ওয়ার্ক পারমিটের মেয়াদ বাড়ানো হবে বলে দেশগুলো জানিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর