আইইডিসিআরের হান্টিং নম্বর ০১৯৪৪৩৩৩২২২

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 09:56:26

করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগ কোভিড-১৯ সম্পর্কিত তথ্য জানাতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নতুন একমাত্র হটলাইন নম্বর ০১৯৪৪৩৩৩২২২ চালু করেছে।

বুধবার (১১ মার্চ) বেলা সোয়া ১২টায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, অনেকে অভিযোগ করেছেন যে হটলাইন নম্বরগুলোতে ফোন দিলে ঢোকা যাচ্ছে না ব্যস্ত দেখাচ্ছে। আবার আমাদের যেহেতু ১২ টি হটলাইন নম্বর কোনটায় দিলে পাবো এ নিয়ে যেহেতু সংশয় রয়েছে। তাই ভোগান্তি দূর করতে একটি মাত্র নম্বর দেওয়া হচ্ছে যাতে করে ভিন্ন ভিন্ন ফোন নম্বরে ডায়াল করতে না হয়। এই নম্বরে এখন থেকে ফোন দিলে হান্টিং নম্বর হিসেবে যে নম্বরটি ফাঁকা থাকবে সে নম্বরে ফোন চলে যাবে। এতে করে ভোগান্তি দূর হবে বলে তিনি জানান।

আগের হটলাইন নম্বরগুলো হলো- ১৬২৬৩, ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইনের নম্বরটিও (১৬২৬৩) এখন থেকে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য জানাতে ব্যবহৃত হবে। বাকি ১২টি নম্বর আইইডিসিআরের।

তিনি আরও বলেন, যে সমস্ত দেশে সংক্রমণের সংখ্যা বেশি দেখি তার মধ্যে বিশেষ করে নজর রাখছি ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার উপর। আপনারা জানেন ইতালিতে ইতোমধ্যে বেশ কিছু সিধান্ত নেওয়া হয়েছে যা আমাদের জন্য ভালো।

এ সম্পর্কিত আরও খবর