রাজধানীতে সুজন হত্যা মামলার ৩ আসামি গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 18:31:02

রাজধানীর সুবজবাগ থানাধীন দক্ষিণ রাজারবাগে চাঞ্চল্যকর সুজন হত্যা মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে পিবিআই’র ঢাকা মেট্রোর (উত্তর) একটি টিম।

গ্রেফতাররা হলেন-সুজনের সাবেক স্ত্রী আসমা আক্তার ইভা (৩২), তার দুই ভাই আরিফুল হক আরিফ ও রানা।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে পিবিআই’র ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৯ ফেব্রুয়ারি কুমিল্লার লাকসাম থেকে ইভাকে ও গত ১ মার্চ নারায়ণগঞ্জ থেকে গোপন সংবাদের ভিত্তিতে তার দুই ভাইকে গ্রেফতার করে পিবিআই।

হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে তিনি জানান, ২০১১ সালের ১৮ মার্চ দক্ষিণ রাজারবাগের বাগপাড়া শেষমাথা খাল থেকে সুজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে তার পরিবারের পক্ষ থেকে এ ঘটনায় সবুজবাগ থানায় একটি মামলা করে। কিন্তু গত ৭ বছর মামলাটির সুরাহা না করতে পারায় মামলাটি পিবিআই'র কাছে হস্তান্তর হয়।

তিনি আরও জানান, গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, ২০০৮ সালে ইভার সঙ্গে সুজনের বিয়ে এবং ২০০৯ সালে ডিভোর্স হয়। কিন্তু সুজন ইভাকে খুব ভালোবাসতো। তাই ডিভোর্সের পরও বাগপাড়ায় ইভার সঙ্গে দেখা করতে যেত সুজন।

আর এই বিষয়টি মেনে নিতে পারেনি ইভার বড় ভাই আরিফ এবং ইভার প্রেমিক ফাইজুল। ইভার সঙ্গে দেখা করা নিয়ে আরিফ এবং ফাইজুলের সঙ্গে সুজনের একাধিকবার তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে ২০১১ সালের ১৪ মার্চ ফাইজুল তার বন্ধু কুটি ও কালা বাবুকে সঙ্গে নিয়ে ইভার বাসার সামনে বালুর মাঠে বসে সুজনকে হত্যা করার পরিকল্পনা করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী একই দিন সন্ধ্যার সময় আরিফ তাদের বাসার পাশে চায়ের দোকানে একটি সাদা পলিথিন ব্যাগ নিয়ে ফাইজুলের অপেক্ষা করে। পরে ফাইজুল একটি লাঠি নিয়ে আরিফের কাছে আসলে তারা বাগপাড়া শেষমাথা খালের পাশে যায়। কিছুক্ষণ পর কালা বাবুও সেখানে আসে।

পরে সন্ধ্যা ৭টার দিকে কুটি সুজনকে খালপাড়ে ডেকে নিয়ে আসে। বিভিন্ন কথাবার্তার এক পর্যায়ে ফাইজুল পেছন থেকে সুজনের দুই হাত আটকে ধরে আর তখনই কুটি পলিথিন ব্যাগ বের সুজনের মাথার ওপর দিয়ে তার মুখ চেপে ধরে। আর আরিফ লাঠি দিয়ে সুজনকে পেটাতে থাকে।

একপর্যায়ে সুজন মাটিতে লুটিয়ে পড়ে। মৃত্যু নিশ্চিত হওয়ার পর তারা ধরাধরি করে সুজনের মরদেহ খালে ফেলে দেয়। ঘটনার চার দিন পর ১৮ মার্চ সুজনের মরদেহ খালে ভেসে উঠে। পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার কর।

এ সম্পর্কিত আরও খবর