মুজিব বর্ষে ঘর-বাড়ি রঙ করতে ডিএসসিসির আহ্বান

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 16:25:08

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন সড়কের পাশের বাড়ি, স্থাপনার গেট ও বাউন্ডারি ওয়াল সংস্কার এবং রঙ করতে আহ্বান জানিয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) জাতীয় বিভিন্ন গণমাধ্যমে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশের পাশাপাশি বাড়ির মালিকদের কাছে এ বিষয়ক চিঠিও দিয়েছে ডিএসসিসি।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এতদ্বারা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন বসবাসকারী সম্মানিত নগরবাসীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ পর্যন্ত রাষ্ট্রীয়ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উদযাপন করা হবে। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে অংশগ্রহণের জন্য বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান এবং গণ্যমান্য-বরেণ্য ব্যক্তিরা দেশে আগমন ও ঢাকায় অবস্থান করবেন।

ডিএসসিসির গণবিজ্ঞপ্তি

মুজিববর্ষ উপলক্ষে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ তথা ঢাকা মহানগরীর ইতিহাস ও ঐতিহ্য দৃষ্টিনন্দনভাবে উপস্থাপনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে রাষ্ট্রের উচ্চ পর্যায়ের নির্দেশনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক বিভিন্ন অনুষ্ঠান কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। শহরকে দৃষ্টিনন্দন করতে ঢাকার গুরুত্বপূর্ণ সড়কসমূহ দৃষ্টিনন্দন করে সজ্জিত ও আলোকসজ্জা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সড়কসমূহের পাশে অবস্থিত বাড়ি-স্থাপনা, গেট ও বাউন্ডারি ওয়াল প্রয়োজনীয় সংস্কার ও রঙ করা প্রয়োজন। এতে শহরের সৌন্দর্য বৃদ্ধি পাবে। স্বাধীন বাংলাদেশের দেশপ্রেমিক নাগরিক হিসেবে বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতার নিদর্শনস্বরূপ তার জন্মশতবার্ষিকী উদযাপন কার্যক্রমে অংশগ্রহণ এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা আমাদের সবারই নাগরিক দায়িত্ব। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ কার্যক্রমে আপনার সক্রিয় সহযোগিতা একান্তভাবে প্রত্যাশা করে।

এ বিষয়ে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৩য় তফসিলের ১.২ (গ) ধারায় 'ইমারতের চুনকাম করতে এবং নোটিশে উল্লেখিতরূপে ইহার অপরিহার্য মেরামতের ব্যবস্থা করতে উহার মালিক বা দখলদারকে করপোরেশন নির্দেশ দিতে পারবে মর্মে বিধান রয়েছে। বর্ণিত অবস্থায়, দেশের একজন সম্মানিত নাগরিক হিসেবে সামাজিক দায়বোধ ও দেশপ্রেমিক নাগরিকের কর্তব্য হিসেবে আগামী ১৪ মার্চ, ২০২০ তারিখের মধ্যে আপনার বাড়ি-স্থাপনার গেট ও বাউন্ডারি ওয়াল সংস্কার ও রঙ করার কাজ সম্পন্ন করে জাতির পিতার জন্মশতবার্ষিকী অনুষ্ঠান যথাযথভাবে উদযাপনে সহযোগিতা করার অনুরোধ করা হলো।’

এ সম্পর্কিত আরও খবর