মুজিব বর্ষে বাড়তি খরচ পরিহারের নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:01:35

মুজিব বর্ষের অনুষ্ঠানে মন্ত্রণালয়গুলোকে বাড়তি ব্যয় না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব কর্মসূচিতে বাড়তি খরচ হবে তা পরিহার করতে বলেছেন।

সোমবার (০২ মার্চ) মন্ত্রিসভার বৈঠকের পর অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, যারা অবসর ভাতা পান তারা যাতে ঘরে বসে নিজের ব্যাংক অ্যাকাউন্টে এ ভাতা পেতে পারেন, সেজন্য অর্থ বিভাগ একটি কর্মসূচি নিয়েছিল আগেই। সেই কর্মসূচিকে মুজিব বর্ষের কর্মসূচি হিসেবে দেখানো হচ্ছে। এ কর্মসূচির জন্য আলাদা খরচ করা লাগবে না।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, মুজিব বর্ষ উপলক্ষে নিজ নিজ মন্ত্রণালয়ের একটি কর্মসূচিকে মুজিব বর্ষের কর্মসূচি হিসেবে দেখাতে বলেছেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে বড় বাজেটের কর্মসূচি না নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মুজিব বর্ষ উপলক্ষে করা জাতীয় কমিটির কর্মসূচি বাস্তবায়নের জন্য তার নেতৃত্বে একটি বাজেট কমিটি গঠন করা হয়েছে জানিয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, মূলত খরচ সমন্বয় করতেই বাজেট কমিটি করা হয়েছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় ব্যানারে কিছু কর্মসূচি নেওয়া হয়েছে। সেক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশ দেওয়া আছে, জাতীয় কমিটির সঙ্গে সমন্বয় করে এ দলীয় কর্মসূচি পালন করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর