নব্য জেএমবির নারী শাখার প্রধান গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 18:35:03

নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দি জীবন ওরফে নিখোঁজ আলো (২৮) কে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে তাকে উত্তর কমলাপুর এলাকা থেকে গ্রেফতারের পর ১০ দিনের রিমান্ড চেয়ে বুধবার আদালতে পাঠানো হয়েছে।

এক প্রেস বার্তায় সিটিটিসি ইউনিট জানায়, আসমানীর গ্রামের বাড়ি রাজবাড়ীর সদর থানার খানাপুর দক্ষিণপাড়া গ্রামে। গ্রেফতারের সময় তার কাছ থেকে ২টি মোবাইলফোন জব্দ করা হয়েছে।

সিটিটিসি জানায়, আসমানী খাতুন নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন যাবত গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করছিলেন। সে বিভিন্নজনকে কথিত হিজরতে প্রেরণ করেছিলেন। যাদের বিভিন্ন সময় গ্রেফতার করা হয়েছে।

অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্যতম নেতা ইসলাম আল হিন্দী, আবু ‍দুজানা ও আবু মোহাম্মদের যোগাযোগ ছিল। দেশে খিলাফত ও শরিয়া আইন প্রতিষ্ঠার লক্ষে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের প্রচেষ্টা গ্রহণ করার উদ্দেশে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনা ও পরিকল্পনার অংশ হিসেবে সেসহ পলাতক অজ্ঞাতনামা ৪/৫ জন নব্য জেএমবির সহযোগীদের সাথে উত্তর কমলাপুরে একত্রিত হয়েছিলেন। পলাতকদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

এ সম্পর্কিত আরও খবর