চাঁদা না পেয়ে পরিবহন শ্রমিককে মারধর, থানায় মামলা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (আশুলিয়া) | 2023-08-21 14:32:40

সাভারের আশুলিয়ায় চাঁদা না পেয়ে পরিবহন শ্রমিককে মারধর করে বাস ভাঙচুরের অভিযোগে মামলা দায়ের করেছে ভুক্তভোগী রাজু আহমেদ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক সেলিম রেজা।

এর আগে বুধবার (২২ জানুয়ারি) রাতে আশুলিয়া থানায় ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৬-৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই পরিবহন শ্রমিক।

আসামিরা হলেন- আশুলিয়ার গাজিরচট এলাকার আব্দুল গণির ছেলে স্বপন (৪৫), জামগড়ার সোহেল (২৫), গোমাইলের রজব আলীর ছেলে তারেক (৪২), বাইপাইলের আব্দুল কুদ্দুসের ছেলে মাজেদ (৪৩), ডেন্ডাবরের সাকিল (৩২)। এছাড়া অজ্ঞাত আরও ৬-৭ জন।

অভিযোগ সূত্রে জানা যায়, মৌমিতা ট্রান্সপোর্ট, সিয়াম ট্রান্সপোর্ট ও আশুলিয়া ক্লাসিকের সুপারভাইজার মো. রাজু আহমেদের কাছে গত রোববার বিকেল ৪টার দিকে স্বপনসহ অভিযুক্তরা ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে। ১৫ লাখ টাকা না দিলে এসব গাড়ি চলতে পারবে না বলে জানায় চাঁদাবাজরা। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে একই দিনে আশুলিয়া ক্লাসিক (ঢাকা-মেট্রো-ব- ১৫-৫৭-৯১) পরিবহনের গতি রোধ করে ভাঙচুর শুরু করে। এতে বাসটির প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি হয়। এ সময় রাজুসহ তার স্টাফরা বাধা দিলে তাদের এলোপাতাড়ি মেরে সারাদিনে আয়কৃত ১০ হাজার ৫শ টাকা নিয়ে পালিয়ে যায় স্বপনরা।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সেলিম রেজা জানান, বুধবার রাতেই চাঁদাবাজী ও মারধরের অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় উল্লেখিত আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও খবর