উত্তরা থেকে প্রতারক চক্রের ৩০ সদস্য গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 16:15:42

 

প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া পেশাদার ও সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩০ সদস্যকে আটক করেছে র‍্যাব-৪। মঙ্গলবার (২১ জানুয়ারি) রাজধানী ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন এলাকা হতে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মো. বেলায়েত হোসেন (২৭), মো.শরীফ (২৪), মো. সাইফুল ইসলাম (২৮), একরামুল হাসান (২৫), মো. গোলাম কিবরিয়া (৩৮), মহাইমিনুল ইসলাম (৩০), মো. সজিব শেখ (২৫), মো. তারেক (২৫), মিঠুন বিশ্বাস (২৪), ফয়সাল আল মাহমুদ (২৩), মো. শফিকুল ইসলাম (২২), সুমন সরকার (২১), শান্ত চন্দ্র মিত্র (২১), রেজভী আহম্মেদ (১৯), মহসীন হোসেন (২১), লিটন দাস (২৩), মো. হালিম মিয়া (২৩), সুমন চাকমা (২৩), মেহেদী হাসান (২২), আজিজুর রহমান (২৫), আমজাদ হোসেন (২৪), পলাশ হোসেন (২১), মো. মোশারফ হোসেন (২২), মো.আজাদ খান (২২), মো. মমিনুর রহমান (২১), কনক মালাকার (২০), সজীব বিশ্বাস (২০), মো. সুমন হোসেন (২২), ইমরান মোল্লা (২১) ও শফিকুল ইসলাম (২১)।

বুধবার সকালে র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার র‍্যাব-৪ এর আভিযানিক দল রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে পেশাদার প্রতারক চক্রের ৩০ জন সক্রিয় সদস্যকে আটক করেছে। এ সময় ২০৩ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের কাছ থেকে প্রতারক চক্রটি সর্বমোট ১ কোটি ৩ লাখ ১২ হাজার ৪০০ টাকা আত্মসাৎ করে।

মোহাম্মদ সাজেদুল ইসলাম আরো জানান, আসামিদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তারা গ্রামের মধ্যশিক্ষিত বেকার যুবকদের চাকুরী দেওয়ার নাম করে প্রায় এক হাজারের অধিক চাকুরী প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করেছে। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর