পদ-পদবি নয় আমরা দুর্নীতি দেখি: দুদক চেয়ারম্যান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 01:45:10

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, রাঘব বোয়াল, চুনোপুঁটি কিংবা পদ-পদবি এসব কিছুই আমরা দেখি না। আমরা শুধু দুর্নীতি দেখি।

তিনি বলেন, যত হাইপ্রোফাইল লোকই হোক না কেন, দুর্নীতি করেছে আর তাদের দুদকের বারান্দায় আসতে হয়নি এমনটা খুব কম। কোন ধরনের দুর্নীতিবাজদের ছাড় দেওয়া হবে না।

সোমবার (২০ জানুয়ারি) সকালে দুদক ও অক্সফামের আয়োজনে দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলপাকালে এসব কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, পিএস, এপিএসদের দুর্নীতির কারণে দুদকে তলব করা বিভিন্ন এমপি, মন্ত্রী বা দায়িত্বশীল কর্তাব্যক্তিদের জন্য একটি বার্তা। এসব দুর্নীতির সাথে কর্তাব্যক্তিরা জড়িত কিনা সময়ের ব্যবধানে সেগুলো বেরিয়ে আসবে।

দুদক প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখত এবং দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক ও দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক এ কে এম সোহেল ও অক্সফামের কান্ট্রি ডিরেক্টর ডক্টর দীপঙ্কর দত্ত এবং চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের আগামী প্রজন্মকে সৎ, যোগ্য ও দেশপ্রেমিক এবং নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন যুক্তিনির্ভর মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষে দুর্নীতি দমন কমিশন প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দুদকের উদ্যোগে ও অক্সফাম ইন বাংলাদেশের সহযোগিতায় দেশের ২৬ হাজার ২১৭টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীকে দুর্নীতির প্রভাব সম্পর্কে সচেতন করতে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই আয়োজন শিশু-কিশোর ও যুবকদের মনে ইতিবাচক প্রভাব ফেলবে, ভবিষ্যৎ জাতি গঠনে রাখবে সহায়ক ভূমিকা।

এ সম্পর্কিত আরও খবর