হুমকি নেই, তবুও আমরা সতর্ক: ডিএমপি কমিশনার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 15:26:44

খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিন উৎসবকে কেন্দ্র করে কোনো ধরনের হুমকি না থাকলেও পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।
 
মঙ্গলবার (২৪ ডিসেম্বর)  সন্ধ্যায় রাজধানীর কাকরাইলের সেন্ট ম্যারিজ ক্যাথিড্রাল চার্চ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
 
শফিকুল ইসলাম বলেন, 'বড় দিনকে সামনে রেখে বিশেষ কোনো ধরনের হুমকি নেই। যেহেতু এটি খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় উৎসব সেটি যাতে নির্বিঘ্নে পালন  করতে পারে সেদিকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।  ডিএমপি পুলিশের পক্ষ থেকে তিনদিন ধরে নিরাপত্তা ব্যবস্থা শুরু হয়েছে। সাদা পোশাকে নজরদারির পাশাপাশি বিভিন্ন গির্জায় প্রবেশ এবং গির্জার ভিতরে সার্চিং করা হচ্ছে। এছাড়া যারা গির্জায় প্রবেশ করবেন তাদেরকে তল্লাশি করে প্রবেশ করার ব্যবস্থা করা হচ্ছে। 
 
তিনি বলেন, যেসব এলাকায় খ্রিস্টান ধর্মালম্বীরা বসবাস করে সেসব এলাকায় বিশেষ পুলিশিং ব্যবস্থা নেওয়া হয়েছে। ঢাকায় বড় ২০টি চার্চে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও  গোয়েন্দা সদস্যরা মাঠে কাজ করার পাশাপাশি জঙ্গিরা যে সকল মিডিয়া ব্যবহার করছেন সেগুলোতেও বিশেষ নজর রাখা হয়েছে।
 
সার্বিকভাবে এই উৎসবটি যেন নির্বিঘ্নে সুস্থ এবং সুন্দর ভাবে শেষ হতে পারে সেদিকে ডিএমপি  কঠোরভাবে নজর রাখছ বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর