বড়দিন ঘিরে বরিশালে কড়া নিরাপত্তা, চলছে ব্যাপক প্রস্তুতি

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বরিশাল | 2023-08-29 13:29:11

২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব-বড়দিন। উৎসবমুখর পরিবেশে দিনটি পালন করার লক্ষ্যে বরিশাল মহানগরসহ জেলাজুড়ে বাড়ানো হয়েছে  নিরাপত্তা। নগরীর পাশাপাশি উপজেলাগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে বসানো হয়েছে চেকপোস্ট। উপাসনালয়গুলোর চারপাশে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি।

বরিশাল নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোয়াজ্জেম হোসেন বার্তা২৪.কম-কে জানান, নগরীর প্রবেশদ্বারসহ গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে বসানো হয়েছে কয়েকটি চেকপোস্ট। গতকাল থেকেই শুরু হয়েছে সন্দেহভাজনদের তল্লাশি। এ ছাড়াও পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যদের নজরে রয়েছে গোটা নগরী।

বরিশালের জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বার্তা২৪.কম-কে জানান, খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব-শুভ বড়দিন উৎসবমুখর পরিবেশে পালন ও উদযাপন করার লক্ষ্যে জেলাজুড়ে রয়েছে পুলিশের কঠোর অবস্থান ও নজরদারি।

দিনটিকে পালন করা হবে নানা আয়োজনে। গির্জা থেকে খ্রিস্টানপল্লী, সবখানেই এখন বড়দিন পালনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

বরিশালে বড়দিন ঘিরে ব্যাপক প্রস্তুতি/ ছবি: বার্তা২৪.কম

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে নগরীর সদর এলাকায় সাধু পিতরের ক্যাথিড্রাল ধর্মপল্লীতে দেখা গেছে, ক্রিসমাস ট্রি, সান্টা ক্লস, গো শালা আর স্টার বাতিসহ নানা আয়োজনে বড়দিন উদযাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বড়দিন উপলক্ষে ৬ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে বার্তা২৪.কম-কে জানান সাধু পিতরের ক্যাথিড্রাল ধর্মপল্লী পাল-পুরোহিত ফাদার লাজারুস গোমেজ ।

এ ছাড়াও খ্রিস্টান সম্প্রদায়ের অন্যান্য ধর্মপল্লী সাজানো হয়েছে বর্ণিল সাজে। আয়োজন করা হয়েছে ধর্মীয় অনুষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর