হাইওয়ে পুলিশের সতর্কতা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 15:38:21

দেশে বিভিন্ন অঞ্চলে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের কারণে সড়কে যান চলাচলের বিষয়ে সতর্কতা জারি করেছে হাইওয়ে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) হাইওয়ে পুলিশের হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কতা জারি করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায় যে, সারাদেশে তাপমাত্রা কমে এসেছে। জেঁকে বসেছে তীব্র শীত। চলতি বছরের প্রথমবারের মতো বইছে শৈত্যপ্রবাহ। এর প্রভাবে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে আসতে পারে। সারাদেশে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

যার ফলে দেখা দিতে পারে তীব্র বাতাস ও কুয়াশা। মেঘাচ্ছন্ন থাকতে পারে আকাশ। এই ধারাবাহিকতায় আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা আবারও কমতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের সূত্র মতে আশঙ্কা করা যায়।

আরও বলা হয়, বর্তমানে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসছে। যার ফলে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে সামনের পথচারী ও বিপরীত দিক থেকে আসা যানবাহন সম্পর্কে ধারণা পাওয়া যায় না ফলে দুর্ঘটনার আশঙ্কা থাকে।

এ অবস্থায়, মহাসড়কে চলাচলরত যানবাহনের চালকদের কুয়াশাচ্ছন্ন রাস্তায় ফগলাইট ব্যবহার ও গতিসীমা সীমিত রেখে অধিক সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দেওয়া হল। 

এ সম্পর্কিত আরও খবর