আ’লীগের সম্মেলনে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 17:02:17

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার ও শনিবার (২০ ও ২১ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যান ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশেষ ট্রাফিক নির্দেশনা দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সম্মেলনে ঢাকা শহরসহ আশপাশের এলাকা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বাস, ট্রেন, লঞ্চযোগে শুক্রবার ভোর থেকে ব্যাপক গণজমায়েত হবে।

অনুষ্ঠানস্থলে আগত ব্যক্তিদের যাতায়াত সু-শৃঙ্খলভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নগরবাসীর সহযোগিতা কামনা করেছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

আগত গাড়ির পার্কিং ব্যবস্থা:
=> রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগ সমূহের গাড়ি গাবতলী-টেকনিক্যাল-শ্যামলী-আসাদগেট-ধানমন্ডি ৩২-সাইন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত-ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেট হয়ে জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।

=> সদরঘাট, বরিশাল, খুলনা, বৃহত্তর ফরিদপুর থেকে আগত গাড়ি জিরোপয়েন্ট হয়ে হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে যাবে।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

=> মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে চট্টগ্রাম, সিলেট বিভাগ থেকে আগত গাড়ি নিমতলী ক্রসিং দিয়ে চানখারপুল হয়ে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।

=>ময়মনসিংহ বিভাগ, গাজীপুর, টাঙ্গাইল, আব্দুল্লাহপুর এবং উত্তরা থেকে আগত গাড়ি সমূহ মহাখালী ফ্লাইওভারের নিচ দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে রমনা থানা ক্রসিং-কাকরাইল চার্চ বামে মোড়-রাজমনি হয়ে নাইটিংগেল ডানে মোড় নিয়ে ইউবিএল ক্রসিং দিয়ে জিরোপয়েন্ট হয়ে হাইকোর্ট দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।

গাড়ির ধরন অনুযায়ী পার্কিংয়ের স্থান:
ভিআইপি গাড়ির পার্কিং সোহরাওয়ার্দী উদ্যানে। পুলিশ ও সাংবাদিকদের গাড়ি এবং মোটরসাইকেল রমনা ইউরো আসিয়ান চাইনিজ রেঁস্তোরা ও রমনা টেনিস কমপ্লেক্সে। বড় বাস জিমনেশিয়াম মাঠ ও নীলক্ষেত হয়ে পলাশী (পূর্ব প্রান্ত)। ছোট গাড়ি মল চত্বর, বড় গাড়ি রাজু ভাস্কর্য ক্রসিং হয়ে ভিসির বাংলো। ছোট গাড়ি সুগন্ধা ক্রসিং থেকে বেইলি রোড।

যেখানে থাকবে ডাইভারশন:
বাংলামোটর, রূপসী বাংলা, রাজমনি, মিন্টু রোড পূর্ব প্রান্ত, কাকরাইল চার্চ, মৎস্য ভবন, জগন্নাথ হল, শাহবাগ, ইউবিএল, কাঁটাবন, দোয়েল চত্বর, সাইন্সল্যাব ক্রসিং। তবে এই ডাইভারশন প্রয়োজন অনুযায়ী কার্যকর হবে।

এ সম্পর্কিত আরও খবর