এসির কানেকশন থেকে সোনার বাংলা ট্রেনের বগিতে আগুন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 04:24:56

ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের 'চ' বগিতে আগুন লাগার ঘটনা ঘটেছিল। প্রাথমিকভাবে জানা গেছে, ট্রেনের 'চ' বগির এসির কানেকশন থেকে এই আগুন লাগে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ৭টার দিকে কমলাপুর রেলস্টেশন থেকে সোনার বাংলা এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় এই আগুন লাগার ঘটনা ঘটে বলে জানা যায়।

ঢাকা ডিভিশনাল ট্রেন কন্ট্রোলার সূত্রে জানা যায়, 'সোনার বাংলা এক্সপ্রেসের এসি চেয়ার কোচের 'চ' বগিতে এই ঘটনা ঘটে। এই বগির এসির কানেকশনে সমস্যা হওয়ার কারণে এ ঘটনা ঘটে। এসির কানেকশন বন্ধ করে দেওয়ার সাথে সাথে আগুন নিয়ন্ত্রণে আসে।'

এই ট্রেনে থাকা এক যাত্রীর মাধ্যমে জানা গেছে, 'ট্রেন ছাড়ার মুহূর্তে হঠাৎ বগিতে ধোঁয়া ও আগুন দেখার সাথে সাথে তারা ভয় পেয়ে যান। পরে তারা ৯৯৯ নাম্বারে ফোন করে বিষয়টি জানানোর পরে ট্রেনের দায়িত্বরত কর্মকর্তারা এসে বিষয়টি নিয়ন্ত্রণে এনে ট্রেন চলাচল স্বাভাবিক করে।'

উল্লেখ্য, বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস সপ্তাহের ছয় দিন সকাল সাতটার সময় কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায় এবং চট্টগ্রাম থেকে আবার ঢাকায় ফিয়ে আসে। খুব কম সময়ে এই ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর