নারী-পুরুষ সমতায় শহরজুড়ে রাখা হবে কমপ্লেইন বক্স

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 14:29:14

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নারী ও পুরুষের মধ্যে সমতা আনতে শহরজুড়ে কমপ্লেইন বক্স রাখা হবে। যেন সবাই সেখানে পরামর্শ এবং অভিযোগ জানাতে পারেন।

শুক্রবার (২৯ নভেম্বর) রাজধানীর গুলশানের শহীদ তাজউদ্দিন আহমেদ মেমোরিয়াল পার্কে ডিএনসিসি আয়োজিত ‘সবাই মিলে সবার ঢাকা, নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ শীর্ষক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের সমাজে পুরুষদের অগ্রাধিকার দেওয়া হলেও নারীরা পিছিয়ে নেই। নারী-পুরুষ এক সঙ্গে কাজ করবে, সমান অধিকার নিয়ে চলবে, এ লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি। নারী-পুরুষ সমতার জন্য শহরজুড়ে কমপ্লেইন বক্স রাখা হবে। বক্সে নারী-পুরুষ সবাই মতামত জমা দেবেন। এক মাস পর পর বক্স খোলা হবে। পুলিশ কর্মকর্তা, কাউন্সিলর, মেয়রসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে পরামর্শ এবং অভিযোগগুলো দেখা হবে। পরিচয় গোপন রাখা হবে অভিযোগ এবং পরামর্শ দাতার।

ঢাকা শহরকে যদি আমরা নারীবান্ধব করতে পারি, তাহলে বিশ্বের কাছে তা হবে দৃষ্টান্ত। নারীদের এগিয়ে নিয়ে যেতে পারলে আমাদের অর্থনীতি খাতেরও অনেক উন্নতি হবে বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, ক্রিকেটার সাকিব আল হাসান, সংসদ সদস্য অপরাজিতা হক এবং বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত সার্লোট্টা স্লাইটার ও নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেনসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর