অবশেষে দে‌শে ফিরছেন হোসনা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 03:22:45

সৌদি আরব থেকে বাঁচার আকুতি জানিয়ে ভিডিও বার্তা প্রকাশ করা হোসনা আক্তার অবশেষে দে‌শে ফির‌ছেন। বুধবার (২৭ নভেম্বর) ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শ‌রিফুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাত ১১ টায় সৌদি এয়ারলাইন্স (SV 804) বিমানযোগে রিয়াদ হয়ে হোসনাকে দেশে পাঠানো হচ্ছে। দেশে ফেরার বিষয়টি রিয়াদ বিমান বন্দর থেকে হোসনা নি‌জেই ব্র্যাক‌কে নিশ্চিত করেছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সৌদি আরব থেকে বাঁচার আকুতি জানিয়ে একটি ভিডিও দেয় হোসনা। পরে স্ত্রী‌কে নিরাপদে দেশে ফেরত আন‌তে সরকারের কাছে আকুতি জানান তার স্বামী শফিউল্লাহ।

পারিবারিক সূত্র জানায়, দালাল শাহীন মিয়া ও প্রস্তাবিত রিক্রুটিং এজেন্সি আরব ওয়ার্ল্ড ডিস্ট্রিবিউশন এর প্রলোভনে পড়ে সৌদি যাবার সিদ্ধান্ত নেয় হবিগঞ্জের মেয়ে হোসনা। সেখানে তি‌নি শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হন।‌ প‌রে হোসনা ভিডিও বার্তায় তার উপর চালানো নির্যাতনের বর্ণনা দিয়ে জীবন বাঁচার আকুতি জানান স্বামী শফিউল্লাহর কাছে। উপায় না পেয়ে শফিউল্লাহ দালাল ও আরব ওয়ার্ল্ড ডিস্ট্রিবিউশন অফিসে গিয়ে এ ঘটনা জানালে দালাল হোসনাকে দেশে আনতে দুই লাখ টাকা দাবি করে। পরে ২৪ নভেম্বর ব্র্যাকের সহায়তা চেয়ে আবেদন করেন হোসনার স্বামী শফিউল্লাহ। এরপর নিরাপদে হোসনাকে দেশে ফেরত আনতে পরিবারটিকে সহায়তার সিদ্ধান্ত নেয় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম।

এ সম্পর্কিত আরও খবর