আসামির মাথার টুপি আইএস’র নয়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 03:11:39

আমাদের জানা মতে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কোনো টুপি নাই বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, আইএসের সৃষ্টি থেকে এ যাবৎ পর্যন্ত কোনো টুপি তারা তৈরি করেনি। তারপরও তাদের কোনো টুপি আছে কিনা তা বিশ্লেষণ করে দেখব।

বুধবার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে রায় পরবর্তী প্রতিক্রিয়া জানাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, কারো গাফলতির কারণে এরকম টুপি এজলাসে এসেছে কিনা তা খতিয়ে দেখা হবে।

হলি আর্টিজান মামলার রায় সন্ত্রাসীদের জন্য একটা মেসেজ উল্লেখ করে মনিরুল ইসলাম বলেন, এ রায়ের মাধ্যমে সন্ত্রাসীরা একটা ম্যাসেজ পেল। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের কেউ সাহস পাবে না।

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলা মামলার রায়ে আট আসামির মধ্যে সাতজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর প্রিজন ভ্যানে করে কারাগারে নেওয়া সময় জঙ্গিদের মাথায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস-এর লোগো সম্বলিত কালো টুপি দেখা যায়।

কারাগারে থাকা জঙ্গিদের কাছে আইএসের লোগো সম্বলিত টুপি আসল কিভাবে এটা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠে। এরপরই সিটিটিসি প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম এ মন্তব্য করেন। 

এ সম্পর্কিত আরও খবর