রাজশাহী পলিটেকনিক ছাত্রলীগের কমিটি স্থগিত, বহিষ্কার ১

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-26 11:27:42

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদকে পুকুরে ফেলে লাঞ্ছিতের ঘটনায় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করেছে রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগ। একই সঙ্গে লাঞ্ছিতের ঘটনায় নেতৃত্ব দেয়া পলিটেকনিক শাখা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক কামাল হোসেন সৌরভকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'ঘটনায় ছাত্রলীগের কিছু নামধারী কর্মীদের জড়িত থাকার অভিযোগ এসেছে। বিষয়টিকে গুরুত্ব দিয়ে মহানগর ছাত্রলীগের শীর্ষ নেতারা জরুরী বৈঠক করেছে। সেখানে পলিটেকনিক ছাত্রলীগের কমিটির সকল কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে অধ্যক্ষকে লাঞ্ছিতের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শনিবার রাত ৯টার দিকে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় রাজশাহী মহানগর ছাত্রলীগের দফতর সম্পাদক ফজলে রাব্বী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু দুষ্কৃতিকারীর হাতে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদউদ্দিন আহম্মেদ শারীরিকভাবে লাঞ্ছিতের শিকার হয়েছেন। মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে ঘটনা তদন্তে ছয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। যদি এ ঘটনায় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের কোন নেতাকর্মী জড়িত থাকে, তাহলে তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর