নিবন্ধনহীন অটোরিকশার বিরুদ্ধে অভিযানে রাসিক, জব্দ ৯৪

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-22 16:13:36

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় যান চলাচলে শৃঙ্খলা ফেরাতে নিবন্ধনবিহীন অটো ও ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযানে নেমেছে কর্তৃপক্ষ।

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার (১ নভেম্বর) নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের প্রথম দিনে ৯৪টি অবৈধ যান জব্দ করা হয়। যার মধ্যে ৬১টি ব্যাটারি চালিত রিকশা এবং ৩৩টি অটো রিকশা। সন্ধ্যায় সিটি করপোরেশনের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু এসব তথ্য জানান।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'অভিযানের প্রথম দিনে মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় আমরা মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান মোড়, দড়িখরবোনা মোড়সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানের সময় সিটি করপোরেশনের অটো ও চার্জার রিকশা নীতিমালা লঙ্ঘন করায় ৬১টি গাড়ি জব্দ করা হয়।'

নগরের যানজট নিরসনে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান প্যানেল মেয়র।

এদিকে, রাসিকের উপ-যানবাহন শাখার বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (১ নভেম্বর) থেকে নিবন্ধনবিহীন অটো ও চিকন চাকার ব্যাটারি চালিত রিকশা চলাচল করতে পারবে না। যারা নিবন্ধন করবেন, এর মধ্যে জোড় সংখ্যার নিবন্ধন নম্বরধারী অটোতে মেরুন রঙ এবং বিজোড় সংখ্যার নিবন্ধন নম্বরধারীগুলোতে পিত্তি রঙ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাসের প্রথম ও তৃতীয় সপ্তাহে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রঙ এবং দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত পিত্তি রঙের অটোরিকশা চলাচল করবে। মাসের দ্বিতীয় সপ্তাহ ও চতুর্থ সপ্তাহে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং এবং দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেরুন রঙের অটোরিকশা চলাচল করবে। তবে শুক্রবারসহ সরকারি ছুটির দিনে সারাদিন উভয় রঙের অটো রিকশা চলাচলে কোনো বাধা থাকবে না।

এ সম্পর্কিত আরও খবর