প্লট বাণিজ্যের অভিযোগ: আরডিএ’র চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-31 22:56:05

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের প্লট বাণিজ্যের অভিযোগে সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা দায়ের করেন দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন।

মামলার অন্য আসামিরা হলেন- আরডিএর সাবেক এস্টেট অফিসার (অবসরপ্রাপ্ত) আবু বকর সিদ্দিক, হিসাবরক্ষক রুস্তম আলী, উচ্চমান সহকারী (তৎকালীন নিম্নমান সহকারী) মোস্তাক আহমেদ, শিরোইল এলাকার মৃত গোলাম রসুলের ছেলে এনামুল হক, আবু রায়হান শোয়েব আহমেদ সিদ্দিকী (৫৪), ডা. এস.এম. খোদেজা নাহার বেগম, ডা. মো. রবিউল ইসলাম স্বপন, এ্যাসথেটিক ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মাহফুজুল হক ও মো. খায়রুল আলম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, অসৎ উদ্দেশ্যে পারস্পারিক সহায়তায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অপরাধমূলক অসদাচরণ ও বিশ্বাসভঙ্গ করে নিজেরা লাভবান হয়ে এবং অপরকে লাভবান করে জালিয়াতির মাধ্যমে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন চন্দ্রিমা আবাসিক এলাকার ৮টি বাণিজ্যিক প্লটে সর্বমোট ৫০ দশমিক ৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ প্রদান করে।

এ বিষয়ে পত্রিকায় কোনো বিজ্ঞাপন প্রকাশ না করে পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা লঙ্ঘনপূর্বক এবং সাধারণ সভায় আলোচনা না হওয়া সত্ত্বেও নিয়ম বহির্ভূতভাবে কার্যবিবরণীতে উল্লেখপূর্বক অবৈধভাবে প্লটগুলো প্রদান করা হয়। যা দুর্নীতি প্রতিরোধ আইনের ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এ সম্পর্কিত আরও খবর