ডিবি হারুনের ক্যাশিয়ার খ্যাত মোকাররম গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-28 15:42:30

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশিদের ক্যাশিয়ার হিসেবে খ্যাতি পাওয়া মোকাররম সর্দারকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৭ অক্টোবর) দিবাগত রাত আড়াইটায় নারায়ণগঞ্জের ফতুল্লার আলীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মোকাররম সর্দার কিশোরগঞ্জ জেলার নিকলী থানার দামপাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে। তিনি নিকলী উপজেলা পরিষদের সদ্য অপসারিত চেয়ারম্যান।

বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম। তিনি বলেন, একটি চাঁদাবাজির মামলায় তাকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, আসামিকে আদালতে উপস্থিত করার পর বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত ২ অক্টোবর চাঁদা দাবি ও মারধরের অভিযোগে সাবেক ডিবিপ্রধান হারুন অর রশিদ, মোকাররমসহ ১১ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার জনৈক শাহ আলম ২০ লাখ টাকা ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগে এ মামলা করেন।

পুলিশ সূত্র জানায়, মোকাররম সর্দারের বাবা নূরুল ইসলাম নব্বইয়ের দশকের দিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় আসেন। মোকাররম স্থানীয় শ্রমিক লীগ নেতা কাউছার আহম্মেদ পলাশের হাত ধরে শ্রমিক সর্দার হন। পলাশের সহায়তায় চাঁদাবাজিসহ জাহাজের মালামাল লুট করে প্রচুর সম্পদের মালিক হন।

২০১৮ সালের ডিসেম্বরে হারুন অর রশিদ নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) হয়ে এলে তার প্রশ্রয়ে মোকাররম সর্দার জাহাজের পণ্য চোরাইয়ের সিন্ডিকেটের নিয়ন্ত্রণ নেন। বিভিন্ন স্পট থেকে হারুনের জন্য চাঁদা আদায় করে দিতেন মোকাররম।

এ সম্পর্কিত আরও খবর