কুষ্টিয়ায় গণপিটুনিতে চোরচক্রের সদস্য নিহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,কুষ্টিয়া | 2024-10-27 12:17:57

কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের নতুন সুতাইল গ্রামে একটি বাড়িতে চুরির অভিযোগে এক যুবককে গণপিটুনি দেওয়া হয়। এতে জাহাঙ্গীর আলম (২৮) নামে ঐ যুবকের মৃত্যু হয়।

শনিবার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের নতুন সুতাইল গ্রামে এ ঘটনা ঘটে।

গণপিটুনির শিকার হয়ে মারা যাওয়া যুবক জাহাঙ্গীর আলমের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার কেদারনগর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার দিবাগত রাত দুইটার দিকে মিরপুর উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের নতুন সুতাইল গ্রামের আমিরুলের ঘরে একটি সংঘবদ্ধ দল চুরি করার সময় বাড়ির লোকজন টের পেয়ে যায়। এ সময় চোরচক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন পরিবারের লোকজনের চিৎকারে স্থানীয় বাসিন্দারা বাড়ি থেকে প্রায় দেড় শ' গজ দূরে নতুন পাড়া ডাঙ্গা মাঠের ভেতর থেকে জাহাঙ্গীরকে ধরে ফেলে। পরে তাকে গণপিটুনি দেওয়া হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বাড়ির মালিক আমিরুল ইসলাম বলেন, ‘বাড়ির কাজ চলছে। তাই দরজা জানালা এখনো দেওয়া হয়নি। সেই সুযোগে ঘুমিয়ে থাকা অবস্থায় গতকাল রাতে ৩ থেকে ৪ জন বাড়িতে চুরি করার জন্য ঢুকেছিল। চুরি করে পালানোর সময় টের পেয়ে তাদের ধাওয়া দেওয়া হয়। বাকিরা পালিয়ে গেলেও এক চোর স্থানীয় জনগণের হাতে ধরা পড়ে। এ সময় গণপিটুনিতে তার মৃত্যু হয়। পালিয়ে যাওয়া চোরেরা আমার বাড়ি থেকে নগদ অর্থ ও স্বর্ণালংকার নিয়ে গেছেন।’

৫ নম্বর ইউপি সদস্য সজীব আহমেদ বলেন, ‘ঘটনা জানার পর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে। তারা বিষয়টি তদন্ত করছে।’

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘চুরির অভিযোগে স্থানীয় জনগণের গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির বিরুদ্ধে চুরিসহ একাধিক মামলা রয়েছে। ঘটনার তদন্ত চলছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর