গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ আমাদের দ্বিতীয় লড়াই: মান্না

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-10-26 14:59:50

শেখ হাসিনা আর তার অমানবিক সরকারকে বিদায় করার পর সৈরাচারের জায়গায় নতুন করে একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা দ্বিতীয় লড়াই বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না

শনিবার (২৬অক্টোবর) রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি'র ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, যারা ক্ষমতায় আছেন এখন এই মানুষগুলোকে আমরা খারাপ মনে করি না। এরা আবার আগের অন্যন্য শাসকদের মতন মতলব করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করবেন আবারও ক্ষমতায় থাকবেন এমন সন্দেহ করি না। কিন্তু চোখ কান খোলা রাখুন।

তিনি আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি যারা এই আন্দোলনে এখনও সামনে আসছি তারা মনে করেন সব সাফল্য তাদেরই প্রাপ্য এরকম নয়। আন্দোলনটা মাত্র ১৫/২০ দিনের আন্দোলন না। এটা ১৫ বছরের আন্দোলন। অনেক রক্ত, ত্যাগ, ঘাম ইত্যাদির বিনিময়ে আমরা এটা পেয়েছি। এখন যদি মনে করেন আমাদের শুরুতে বিভিন্ন ভুল হয়েছিল এখন ভুল শুধরানোর জন্য নতুন কররে বিপ্লব করবো। বিপ্লব এমন ছেলে খেলার বিষয় না। বিপ্লব মানে সমাজকে গুনগতভাবে বদলানো। ভালোর দিকে নিয়ে যাওয়া।

এ সম্পর্কিত আরও খবর