পঞ্চগড়ে ডাকাতের হামলায় নৈশপ্রহরীর মৃত্যু, গ্রেফতার ৫

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2024-10-25 18:01:42

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় একটি হাসকিং মিলে মুখোশধারী দুর্বৃত্তদের হামলায় আহত নৈশপ্রহরী লাবু ইসলাম (৫৫) মারা গেছেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। হামলায় গুরুতর আহত অপর নৈশপ্রহরী এখনও চিকিৎসাধীন রয়েছেন।

গত ১৫ অক্টোবর গভীর রাতে দেবীগঞ্জ পৌরসভার সাহাপাড়া এলাকায় মেসার্স সাহা হাসকিং মিলে এই হামলা ও ডাকাতির ঘটনা ঘটে। মুখোশ পরিহিত দুর্বৃত্তরা নৈশপ্রহরীদের মারধর করে গুরুতর আহত করে এবং মিলে লুটপাট চালায়। ঘটনাস্থল থেকে নৈশপ্রহরীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে ১৬ অক্টোবর মিলের মালিক নন্দন কুমার সাহা অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে দেবীগঞ্জ থানায় মারধর ও ডাকাতির অভিযোগ এনে মামলা দায়ের করেন।

এ ঘটনার তদন্তে সেনাবাহিনীর সহায়তায় পুলিশ বুধবার রাতভর দেবীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করেছে। গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন দেবীগঞ্জ পৌর যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আজিজুল বারী সোহেল (৩৯), শ্রমিক দলের কর্মী জাকির হোসেন (৩৮), এবং তাদের সহযোগী সাজু ইসলাম (২৫), হৃদয় ইসলাম ওরফে বেলী (২০), ও সমির ফকির (৩৫)। পুলিশ তাদের কাছ থেকে ডাকাতি ও হামলার কাজে ব্যবহৃত একটি চাইনিজ কুড়ালসদৃশ দেশীয় কুড়াল এবং একটি চেইন স্টিক জব্দ করেছে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের মধ্যে হৃদয় ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপর চারজনের বিরুদ্ধে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে, যার শুনানি আগামী সোমবার অনুষ্ঠিত হবে।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোয়েল রানা বলেন, ঘটনার তদন্ত চলছে। গ্রেফতারকৃতদের মধ্যে একজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপর চার আসামিদের সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আগামী সোমবার রিমান্ড শুনানির দিন ধার্য করেছে আদালত।

এ সম্পর্কিত আরও খবর