অব্যাহতি পাওয়া সাউদার্নের উপাচার্যের ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা, বাধা

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-10-23 20:47:34

সাময়িক অব্যাহতিপ্রাপ্ত উপাচার্য প্রকৌশলী মোজাম্মেল হকের জোরপূর্বক সাউদার্ন ইউনিভার্সিটির ক্যাম্পাসে কিছু শিক্ষার্থী ও বহিরাগত ব্যক্তিদের নিয়ে প্রবেশের চেষ্টা করলে উত্তেজনা তৈরি হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাকে বাধা করেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ঝামেলা তৈরি হলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা এসে কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে প্রকৌশলী মোজাম্মেল হককে বাসায় চলে যাওয়ার পরামর্শ দেন এবং আগামী এক সপ্তাহের মধ্যে ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করার অনুরোধ করেন।

তবে আইনশৃঙ্খলা বাহিনী চলে যাওয়ার পর প্রকৌশলী মোজাম্মেল হক পুনরায় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেন। এ সময় দু’পক্ষের মধ্যে আবারও উত্তেজনা তৈরি হয়। বন্ধ হয়ে যায় সামনের সড়ক।

এদিকে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রকৌশলী মোজাম্মেল হক ক্যাম্পাসে প্রবেশে ব্যর্থ হয়ে বিভিন্ন গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন।’ তবে এ বিষয়ে প্রকৌশলী মোজাম্মেল হকের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এর আগে সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের সুনাম, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও নিয়মতান্ত্রিক শিক্ষা কার্যক্রমকে ব্যাহত করার অভিযোগ এনে সাময়িক অব্যাহতিপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হকের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১৪টি গুরুতর অভিযোগসহ বিভিন্ন অসংগতি তুলে ধরে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন সকল শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা। সুনির্দিষ্ট ১৪টি গুরুতর অভিযোগের জবাব ও তদন্তের শর্তে তাকে সাময়িক অব্যাহতি প্রদান করেন সাউদার্ন ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্ট। এছাড়াও অব্যাহতিপ্রাপ্ত উপাচার্য প্রকৌশলী মোজাম্মেল হকের বিরুদ্ধে হাইকোর্টেও মামলা বিচারাধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর