নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন, ৮ ড্রেজার সহ আটক ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-10-22 17:36:53

সুনামগঞ্জে ইজারাবিহীন ধোপাজান নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১৩৪ টি বালু বোঝাই নৌকা সহ ৪ জনকে আটক করেছে টাস্কফোর্স। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত নিষিদ্ধ ৮টি ড্রেজার মেশিনও জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ৮-১০ কোটি টাকা।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল দশটা থেকে ধোপাজানা বালু মহল ও চলতি নদীর দশ কিলোমিটার এলাকাজুড়ে টাস্কফোর্সের দিনব্যাপী অভিযানে এসব আটক করা হয়। জেলা প্রশাসনের জারিকৃত নিষেধাজ্ঞা অমান্য করে চলছিল বালু উত্তোলন ও পরিবহন।

বিজিবি ২৮ ব্যাটালিয়ন সুনামগঞ্জে উদ্যোগে অভিযানের নেতৃত্ব দেন সদর ও বিশ্বম্ভরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা। অভিযানে বিজিবি ২৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক, এসিল্যান্ড সুনামগঞ্জ সহ আনসার ও পুলিস সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানের নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মফিজুর রহমান বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলনের দায়ে দিনব্যাপী টাস্কফোর্সের অভিযান চালিয়ে নৌকা ও ড্রেজার মেশিন আটক করেছি। ইজারাবিহীন নদী ও পাড় কেটে বালু উত্তোলন বন্ধ করতে অভিযান অব্যাহত থাকবে।

এর আগে ৮ অক্টোবর ধোপাজান চলতি নদীতে বালুবাহী নৌ চলাচল বন্ধের আদেশ জারি করে জেলা প্রশাসন। ১৮ অক্টোবর অবৈধ নৌ প্রবেশ ঠেকাতে নদীর প্রবেশ মুখে বাশের বেড়া দেয়া হলেও সেটি ভেঙে ফেলে বালুখেকোরা।

এ সম্পর্কিত আরও খবর