'নির্বাচন নিয়ে আসিফ নজরুল ও সেনা প্রধানের বক্তব্য সরকারের নয়'

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2024-10-19 01:37:51

অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, নির্বাচন নিয়ে আসিফ নজরুল ও সেনা প্রধানের বক্তব্য সরকারের নয়। সরকারের মুখ থেকে যতদিন শুনেন নাই, যখন শুনবেন তখনই মনে করবেন নির্বাচন। 

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে কক্সবাজার সফর শেষে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা ভোটিং কালচার নিশ্চিত করতে চাই। এখন রাষ্ট্র সংস্কারের পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, রাজনৈতিক দলগুলোর লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি এবং ভোটার হালনাগাদ কাজ করবে সরকার। তার পরই আমরা নির্বাচন দেব, যাতে দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিতে পারে। নাজুক একটি পরিস্থিতিতে সরকার কাজ শুরু করেছে। প্রতিনিয়ত বিভিন্ন বিষয় নিয়ে কাজ করা হচ্ছে। দেশের ভোটিং কালচার নষ্ট করে ফেলা হয়েছে। আমরা ভোটিং কালচার নিশ্চিত করতে চাই।

এখন রাষ্ট্র সংস্কারের পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, রাজনৈতিক দলগুলোর লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি এবং ভোটার হালনাগাদ কাজ করবে সরকার। তার পর নির্বাচন, যাতে দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিতে পারে।

সারা বাংলাদেশে মডেল মসজিদে দুর্নীতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ধর্ম উপদেষ্টা বলেন, ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্নীতির সত্যতা পাওয়া গেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব আবদুল হামিদ জমাদ্দার, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজিম উদ্দিন আহমেদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহার প্রমুখ।

এর আগে সকালে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন কক্সবাজার কেন্দ্রীয় মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান পরিদর্শন করেন। পরে বিকেলে কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

এ সম্পর্কিত আরও খবর