জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেলেন ৪৭ শিশু-কিশোর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-10-18 22:52:20

টাঙ্গাইলে এক টানা ৪০ দিন জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেলেন ৪৭ জন শিশু-কিশোর।

শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজের পর পৌর শহরের কাগমারা শাহী জামে মসজিদে সোলায়মানের উদ্যোগে এ পুরষ্কার বিতরণ করা হয়। পুরস্কার পেয়ে খুশি শিশু-কিশোর মুসল্লিরা। ব্যতিক্রমী এই উদ্যোগের প্রশংসা করেছেন স্থানীয়রা।

জানা যায়, সিভিল সার্জন অফিসের জেলা ইপিআই-এর সাবেক সুপারিনটেনডেন্ট সোলায়মান মসজিদে নামাজ পড়তে এসে মুসল্লির সংখ্যা কম দেখতে পান। মসজিদে মুসল্লির উপস্থিতি বাড়াতে এবং শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ দিতে ব্যতিক্রমী উদ্যোগে নেয়া হয়। এতে যারা মসজিদে এক টানা ৪০ দিন জামাতে নামাজ করবেন তাদের জন্য পুরষ্কারের ঘোষণা দেন সোলায়মান। এতে মসজিদে শিশু-কিশোরদের উপস্থিতি বাড়তে থাকে। সে হিসেবে শুক্রবার জুমার নামাজ আদায়ের ৪০ দিন শেষ হয়। ঘোষণা অনুযায়ী ৪৭ জন শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ করা হয়। যারা প্রথম হয়েছে তাদের ছাতা, ঘড়ি এবং টুপি দেয়া হয়। দ্বিতীয় ও তৃতীয়দের টুপি ও ঘড়ি উপহার হিসেবে দেয়া হয়।

পুরষ্কার বিতরণের সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সার্জন অফিসের জেলা ইপিআই-এর সাবেক সুপারিনটেনডেন্ট সোলায়মানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নামাজে অংশ নেয়া শিশু-কিশোররা জানায়, শুধুমাত্র পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তষ্ট করতেই নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়।

সোলায়মান বলেন, শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ হাতে নেয়া হয়। তাদেরকে পুরস্কার করতে পেরে আমার খুব ভালো লেগেছে। এটি দেখে যেনো বয়ষ্কদের নামাজের প্রতি আগ্রহ বাড়ে।

 

এ সম্পর্কিত আরও খবর