বসিলায় রড চুরি করতে গিয়ে ধরা, পিটিয়ে হত্যার অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-18 19:44:54

রাজধানীর মোহাম্মদপুর থানার বসিলায় আরাম হাউজিং এলাকায় সিএনজি চালক হত্যার নতুন মোড় নিয়েছে। পুলিশ জানিয়েছে, সিএনজি চালককে ছিনতাইকারীরা নয় বরং একটি নির্মাণাধীন ভবনের রড চুরি করতে গিয়ে ধরা পড়ে গণপিটুনিতে তিনি নিহত হয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৫ টায় বসিলার আরাম হাউজিং এলাকায় একটি নির্মাণাধীন ভবনের রড চুরি করতে গিয়ে ধরা পড়েন নিহত শাহরিয়ার আশিক (২১) ও নাঈম (২৩)। এ সময় ভবনে থানা নির্মাণ শ্রমিক ও মালিক পক্ষের লোকজন তাদের হাত-পা বেঁধে মারধর করেন। এতে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথেই মারা যান শাহরিয়ার।

নিহতের গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার নড়িয় উপজেলার বারাইপাড়া গ্রামে। পরিবারের সঙ্গে মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকায় বসবাস করতেন তিনি। পেশায় তিনি সিএনজি চালক ছিলেন।

এ দিকে শাহরিয়ার নিহতের ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। এই ঘটনায় নিহতের বাবা ওসমান গণি বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

গ্রেফতারকৃতরা হলো- জুয়েল (২২), রাজ্জাক (২২), মনিরুজ্জামান (২৮), রফিক (১৯), রুবেল (২৪), সবুজ (২৮), সুজন (১৯), নওয়াজ (২৪), নুর নবী (৪৫), নয়ন (২৮), আব্দুল মমিন (২৬), আব্দুল বাতেন (৩৫), সাজু মীর (৩৮), নাসির (৪৫), রুবেল (৩৭)।

মামলায় নিহতের বাবার অভিযোগ- বসিলার আরাম হাউজিংয়ের ১ নম্বর রোডের নির্মাণাধীন ভবনের রড চুরি করতে গিয়ে ধরা পড়েন শাহরিয়ার ও নাঈম। তাদেরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন চালায় ভবনের নির্মাণ শ্রমিক ও মালিক পক্ষের লোকজন। পরবর্তীতে এক রিকশা চালকের তথ্যে তার ছেলেকে উদ্ধার করে। রিকশা করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যুয়। ছেলে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৫ জনের নাম উল্লেখ করে মামলা করেন তিনি। এই ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সিএনজি চালক শাহরিয়ার হত্যার ঘটনার বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার হাসান বলেন, সিএনজি চালক শাহরিয়ার হত্যার ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। তার বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আমরা তদন্ত করছি। আর কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রথমে ছিনতাইকারীদের হাতে হত্যার কথা বলা হচ্ছিলো। তবে তদন্তে জানতে পেরেছি নিহত শাহরিয়ার ও নাঈম নামের দুজন একটি নির্মাণাধীন ভবনে রড চুরি করতে গিয়ে ধরা পড়েন। সেখানের লোকজন তাদের মারধর করে। এই ঘটনায় আহত নাঈমকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর