স্বাধীনভাবে ধর্ম পালনে কোনো বাধা থাকবে না: উপদেষ্টা আদিলুর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-10-12 23:11:10

শিল্প ও গৃহায়ন উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, আমরা চেষ্টা করেছি প্রত্যেকটি ধর্মের নাগরিক বাংলাদেশে যেন স্বাধীনভাবে তার ধর্ম পালন করতে পারে। কোনো বাধা থাকবে না, বাধা থাকলে সেগুলো আমরা সরিয়ে দেব। তাদের নিজেদের ধর্ম তারা নিজেরা পালন করবে। বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকের তাদের নাগরিক অধিকার আছে এবং সেই অধিকার প্রতিপালিত হতে হবে, এতে কোনো বাধা থাকবে না।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে মুন্সীগঞ্জ সদরের পূজামণ্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

বিশৃঙ্খলাকারীদের ছাড় দেওয়া হবে না উল্লেখ্য করে উপদেষ্টা বলেন, মুন্সীগঞ্জের সুষ্ঠুভাবে পূজা অনুষ্ঠিত হচ্ছে। আশা করি সারা দেশে এই ধারা অব্যাহত থাকবে। কিছু বিচ্ছিন্ন ঘটনা হয়েছে, সেটির ব্যাপারে আমরা সাথে সাথে পদক্ষেপ নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী অপরাধীদের আইনের আওতায় এনেছে। সেখানে কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই। যেন সবাই ধর্ম পালন করতে পারে, হিন্দু ভাই-বোনরা যেন পূজা নির্বিঘ্নে করতে পারে সেই নিশ্চয়তা বিধান করার জন্য এসেছি।

উপদেষ্টা মুন্সীগঞ্জ কেন্দ্রীয় কালিমন্দিরসহ বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেন। এসময় মণ্ডপসংশ্লিষ্ট ও স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের সাথে বিভিন্ন বিষয় মতবিনিময় করেন।

উপদেষ্টার মণ্ডপ পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সংস্কার কমিশনের সদস্য নাছিরউদ্দিন এলান, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ফাতেমা তুল জান্নাত, জেলা পুলিশ সুপার শামসুল আলম প্রমুখ।

পরে তিনি মুন্সীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর