মোহাম্মদপুরে আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকে ডাকাতির অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-12 16:40:00

রাজধানীর মোহাম্মদপুরে গভীর রাতে সশস্ত্র বাহিনী ও র‍্যাবের পোষাকে ডাকাতির অভিযোগ উঠেছে। এ সময় একটি বাসা থেকে ৮৫ লাখ টাকা, ৫০ ভরি স্বর্ণ ও কয়েকটি মোবাইল ফোন লুটপাট করে নিয়ে যায় চক্রটি।

শনিবার (১২ অক্টোবর) ভোর সাড়ে তিনটায় মোহাম্মদপুর তিন রাস্তা মোড় বেড়িবাঁধ এলাকার হাজী ভিলায় এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, রাত ৩টা থেকে সাড়ে তিনটার সময় ১৫ থেকে ২০ জনের একটি দল ৪ থেকে ৫ টি হাইস ব্রান্ডের গাড়ি নিয়ে আসে। এদের মধ্যে অর্ধেকের বেশি লোক সেনাবাহিনীর পোশক পরা ছিল। বাকি চার থেকে পাঁচজন র‍্যাবের কটি পরা এবং বাকি কয়েকজন সিভিলে ছিল।

বাড়ির মালিক আবু বক্কর সিদ্দিক জানান, গতকাল রাত সাড়ে তিনটার দিকে সেনাবাহিনীর পোশাক পড়ে কয়েকজন এসে আমাকে বাসার গেট খুলতে বলে। আমি বাসার গেট খুলে দিলে দুইজন এসে আমার দুই হাত ধরে বলে তোর কাছে অস্ত্র আছে। অস্ত্রগুলো বের কর। আমি তখন বললাম, আমার অস্ত্র থানায় জমা দিয়ে এসেছি। আমার কাছে কোনো অস্ত্র নাই। তখন তারা আমাদের আটকে রেখে পুরো বাসা তল্লাশি করে। এ সময় বাসায় থাকা নগদ ৮৫ লাখ ৫০ হাজার টাকা ও সত্তর ভরি স্বর্নলংকার নিয়ে চলে যায়।

বাড়ির দারোয়ান মমিন জানান, রাত সাড়ে তিনটার দিকে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পড়ে কয়েকজন এসে আমাকে ঘুম থেক জাগিয়ে বাড়ির গেট খুলতে বলে। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা আমাকে যৌথ বাহিনীর অভিযানে বাড়ি তল্লাশি করবে বলে জানায়। আমি গেট খুলে দিলে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরিহিত কয়েকজন বাড়িতে প্রবেশ করে তারা বাড়ির মালিকের তিন তলার বাসায় প্রবেশ করে। সেখানে গিয়ে বেশ কয়েক ঘণ্টা তল্লাশি চালায় তারা। ওই সময় বাড়িতে থাকা ৮৫ লাখ টাকা, ৫০ ভরি স্বর্ণালঙ্কার ও বেশ কয়েকটি মোবাইল ফোন লুটপাট করে নিয়ে যায়। এ সময় আমাকেও তারা গাড়িতে তুলে নিয়ে যেতে চায়।

বাড়িতে থাকা সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাত  সাড়ে তিনটার দিকে বাড়ির মূল গেট দিয়ে প্রথমে সেনাবাহিনীর পোশাক পরিহিত ১১ জন লোক প্রবেশ করে। তাদের সাথে র‍্যাবের কটি পরিহিত ৪ জন ও সিভিল পোশকে ৫ জন লোক বাড়িতে প্রবেশ করে। বাড়িতে প্রবেশ করার সময় সবাই মুখোশ পড়া অবস্থায় ছিল। তারা বাড়িতে প্রবেশ করে প্রথমে সিসিটিভি ক্যামেরা ভেঙ্গে ফেলার চেষ্টা করে। বাড়ির সিসিটিভি ছাড়াও আশপাশের কয়েকটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, ৪ টি হাইস ব্রান্ডের গাড়ি বাড়ীর পাশে এসে থামে। সেখান থেকে ৩ খেকে ৪ জন লোক গাড়ী থেকে নেমে বাড়ির পাশে একটি বিরিয়ানি দোকানে অপেক্ষা করছিল। বাড়ি থেকে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরা লোকজন নামলে অপেক্ষমান থাকা লোকজন তারাও গাড়িতে ওঠে যায়।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী ইফতেখার জানান, এ ঘটনায় সেনাবাহিনীর পোশাক পড়ে তারা এমনভাবে এসেছে। তাদেরকে দেখলে কেউ আলাদাভাবে চিন্তা করতে পারবে না তারা যে ভুয়া। এছাড়াও আমরা আশপাশে কয়েকটি সিসিটিভি ফুটেজে তাদের সাথে আসা কয়েকজনকে শনাক্ত করতে পেরেছি। তাদের সাথে নিয়ে আসা গাড়ুড়গুলো শনাক্তের জন্য চেষ্টা করে যাচ্ছি। আশা করছি খুব শিগগিরই আমরা তাদের আটক করতে পারবো।

এ সম্পর্কিত আরও খবর