রাজপথে পরাজিত ফ্যাসিবাদ অনলাইনে শক্তি দেখাচ্ছে: উপদেষ্টা নাহিদ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-10-12 14:43:04

পতিত ফ্যাসিবাদ রাজপথ থেকে পরাজিত হয়ে এখন অনলাইনে শক্তি প্রদর্শন করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম।

তিনি বলেন, ফেসবুকে প্রচুর গুজব রটানো হচ্ছে। ফেক আইডি খুলে বিভিন্ন মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে। আমরা যেন মিথ্যা তথ্য ও গুজবে বিশ্বাস না করি।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

ভারতের গণমাধ্যমে বাংলাদেশ ইস্যুতে অপপ্রচার নিয়ে নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশকে নিয়ে ভারতে উগ্রবাদ চলছে। অন্তর্বর্তী সরকার নতজানু পররাষ্ট্র নীতিতে বিশ্বাস করে না। ন্যায্যতা ও সমতার ভিত্তিতে অন্যান্য দেশগুলোর সঙ্গে সম্পর্ক স্থাপন করা হবে।

তথ্য উপদেষ্টা বলেন, এ সরকারের বয়স মাত্র দুই মাস, সংস্কারের জন্য আমাদেরকে একটু সময় দিতে হবে। দেশে আইন-শৃঙ্খলা সংস্কারসহ বেশকিছু ইস্যু আছে যা অল্প সময়ে সম্ভব না। আমরা আহতদের চিকিৎসায় কাজ করছি, ধীরে ধীরে সব বিষয়ে কাজ শুরু করা হবে।

তিনি বলেন, সারাদেশের গর্ব শহীদ আবু সাঈদ। আবু সাঈদের এই বিশ্ববিদ্যালয় গণঅভ্যুত্থানের লড়াই শুরু করেছে। এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক অবহেলিত থাকবে না তাদেরকে সর্বাত্মক অগ্রাধিকার দেওয়া হবে।

তিনি আরও বলেন, বরাবরই অবহেলিত ছিল রংপুর। রংপুরের চেয়ে দ্বিগুণ-তিনগুণ বেশি বাজেট দেওয়া হয়েছে গোপালগঞ্জ জেলায়। আমাদের লড়াই ছিল এই বৈষম্যের বিরুদ্ধে। প্রধান উপদেষ্টা যে প্রতিশ্রুতি দিয়েছেন আমরা সে অনুযায়ী কাজ করছি। রংপুরের প্রতি যে অবহেলা সেটি আমরা অবশ্যই দূর করব এবং রংপুরকে বাংলাদেশের উন্নত জেলা ও বিভাগ হিসেবে গড়ে তোলা হবে বলে আশ্বাস দেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর