খুলনা বিভাগ থেকে মন্ত্রী পরিষদে ৪ জন

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 21:51:36

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে জয়ী হওয়ার পর মাত্র সাতদিনের মধ্যেই সোমবার (৭ জানুয়ারি) শপথ নিতে যাচ্ছেন নতুন মন্ত্রীসভার সদস্যরা।

এ উপলক্ষে রোববার (৬ জানুয়ারি) বিকেলে নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ তালিকা প্রকাশ করেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। এরই মধ্যে তাদের দফতরও বণ্টন করে দেওয়া হয়েছে।

ঘোষিত মন্ত্রিসভার তালিকায় খুলনা অঞ্চল থেকে স্থান পেয়েছেন চারজন। তারা হলেন, খুলনা-৩ আসনের এমপি বেগম মন্নুজান সুফিয়ান, বাগেরহাট-৩ আসনের এমপি বেগম হাবিবুন নাহার, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য এবং মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন।

খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান পেয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব। এর আগেও তিনি একবার এ দফতরের দায়িত্ব পালন করেছেন।

খুলনা সিটির মেয়র তালুকদার আব্দুল খালেকের সহধর্মিনী বাগেরহাট-৩ আসনের এমপি বেগম হাবিবুন নাহার পেয়েছেন বন ও জলবায়ু মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব।

যশোর-৫ আসনের এমপি পাচ্ছেন স্বপন ভট্টাচার্য পেয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

মেহেরপুর-১ আসনের ফরহাদ হোসেন পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

খুলনা বিভাগের ১০ জেলা থেকে এবারের মন্ত্রিপরিষদে এ চারজনই স্থান পেয়েছেন।

উল্লেখ্য, খুলনা বিভাগের ৩৬ আসনেই জয় পেয়েছে আওয়ামী লীগ। মন্ত্রী পরিষদে চারজন ডাক পাওয়ায় সবাই খুশি হলেও এ বিভাগ থেকে পূর্ণমন্ত্রী পাওয়ার আশা জিইয়ে রাখছেন সাধারণ মানুষ।

এ সম্পর্কিত আরও খবর