কিশোরগঞ্জে চুন্নুসহ ৮৩ জনের বিরুদ্ধে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, কিশোরগঞ্জ | 2024-10-24 18:08:12

কিশোরগঞ্জের করিমগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় মিছিলে হামলার ঘটনায় আওয়ামী লীগ সরকারের সুবিধাভোগী জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী মুজিবুল হক চুন্নু ও পুলিশের সাবেক আইজি সানাউল হকসহ ৮৩ জনের নামে মামলা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত ২৭০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) রাতে কাদিরজঙ্গল ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ওমর কাইয়ুম বাদী হয়ে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগের অভিযোগে করিমগঞ্জ থানায় মামলাটি করেন।

মামলায় মজিবুল হক চুন্নুর এপিএস আমিরুল ইসলাম বাবলু, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. নাসিরুল ইসলাম খান আওলাদ, রাষ্ট্রপতি আব্দুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: আ ন য নওশাদ খান, করিমগঞ্জ পৌরসভার সাবেক মেয়র হাজী আব্দুল কাইয়ুমসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বর্তমান এবং সাবেক নেতাদের আসামি করা হয়।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা করিমগঞ্জ বাজারে সরকার পতনের এক দফা দাবিতে মিছিল বের করে।

এ আন্দোলনকে নস্যাৎ করতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠন এবং জাতীয় পার্টির নেতাকর্মীরা বিভিন্ন অস্ত্র নিয়ে মিছিলে হামলা করে। এতে আন্দোলনকারী অনেকে হতাহত হয়।

জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক এমপি মো. মুজিবুল হক চুন্নু এবং পুলিশের সাবেক আইজি ও যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালের প্রধান তদন্ত কর্মকর্তা সানাউল হকের নির্দেশে শটগান, বন্দুক , ককটেল, বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন দেশিয় অস্ত্রপাতি নিয়ে করিমগঞ্জ বাজার এলাকায় আন্দোলনকারীদের মিছিলে হামলা করে।

করিমগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহাব উদ্দিন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা রেকর্ড করা হয়। আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর